ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
আপডেট : ৪ এপ্রিল, ২০২৪ ১৭:৫৫

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ


অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশের শেষ ম্যাচটিও কাটল হতাশায়। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি নিগার সুলতানা জ্যোতিরা হারলেন ৭৭ রানের বড় ব্যবধানে। তাতে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের পর ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান করে অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ১১ বল বাকি থাকতেই ৭৮ রানে অলআউট হয় বাংলাদেশ।

আমেরিকান দূতাবাসে মাহমুদউল্লাহ-মুস্তাফিজরা, আবেদন করলেন যারা
১৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে এই ম্যাচেও চেনা ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৪ রানের মাথায় মুর্শিদা খাতুনের উইকেট হারানোর পর বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারায় ১৭ রানে। ১০ রান করে ফেরেন রিতু মনি। তৃতীয় ব্যাটার হিসেবে আর ২ রান যোগ হতেই তৃতীয় ব্যাটার হিসেবে ফেরেন স্বর্ণা আক্তার। বাংলাদেশ চতুর্থ উইকেট হারায় দলীয় ৩৩ রানের মাথায়। ব্যক্তিগত ১২ রান করে ফেরেন ওপেনার দিলারা আক্তার।

এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস। ৫৩ রান তুলতেই আরও ৫ উইকেট হারায় টাইগ্রেসরা। একে একে ফিরে যান রাবেয়া খাতুন, ফাহিমা খাতুন, শরিফা খাতুন, নাহিদা আকতার ও মারুফা আকতার। তবে দশম উইকেটে বাংলাদেশের হারের ব্যবধান কমান সাতে নামা অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও শেষ ব্যাটার ফাহিমা তৃষ্ণা। ২৫ রানের জুটি গড়ে দলকে এই দুজন নিয়ে যান ৭৮ রান পর্যন্ত। দশম উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটির ঘটনা।

এর আগে, প্রথমে ব্যাটিং করে পুরো সফরের ধারা বজায় রেখেই দাপট দেখায় অস্ট্রেলিয়া। প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে করে ৭১ রান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে অজে মেয়েরা তোলে ১৫৫ রান। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান আসে অ্যালিসা হিলির ব্যাটে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩* রান করেন তাহিলা ম্যাকগ্রা।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পান নাহিদা আকতার। যদিও ৪ ওভারে তাকে খরচ করতে হয়েছে ৩১ রান। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে এক উইকেট নিয়েছেন রাবেয়া খান।

উপরে