ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৩০

অবশেষে শতকের দেখা পেলেন শুভমান গিল

ক্রীড়া ডেস্ক
অবশেষে শতকের দেখা পেলেন শুভমান গিল


অবশেষে রানের খরা কাটল। ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে শতক হাঁকালেন ভারতীয় ব্যাটার শুভমান গিল। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩৪ রান করে আউট হলেও দ্বিতীয় ইনিংসে খেলেন দুর্দান্ত এক ইনিংস ।

অনেকদিন ধরেই গিলের সঙ্গে পূজারার তুলনা টানছিলেন বিশেষজ্ঞরা। তবে গিল বারবার ব্যর্থ হওয়ায় উঠছিল নানা প্রশ্নও। তবে সমস্ত সমালোচনার জবাব দিয়ে শতরানে ফিরলো শুভমান গিল।

বহুদিন ধরেই রানের মধ্যে ছিলেন না। শুরুর দিকে আশা জাগিয়েও বারে বারে ফিরতে হচ্ছিল। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩৪ রান করে আউট হন। সেই ইনিংসেই বেশকিছু ভালো শট মারতে দেখা যায় শুভমানকে। তবে দ্বিতীয় ইনিংসে ভারতের টপ অর্ডার ব্যর্থ হওয়ার পর শক্ত হাতে হাল ধরেন গিল। অপর প্রান্ত থেকে একেরপর এক প্লেয়ার ফিরে গেলেও গিল দলকে ধরে রাখেন। জেমস অ্যান্ডারসন, শোয়েব বশির, টম হার্টলিদের দক্ষতার সঙ্গে খেলেন। শ্রেয়স আইয়ারের সঙ্গে হাফসেঞ্চুরির পার্টনারশিপ করেন। এরপর রজত পতিদারের সঙ্গে তাঁর পার্টনারশিপ লম্বা না হলেও তিনি অক্ষর প্যাটেলের সঙ্গে হাফসেঞ্চুরির পার্টনারশিপ তৈরি করেন।

কঠিন সময়ে দলের হয়ে শতরান এল গিলের ব্যাট থেকে। শতরান করতে তিনি মেরেছেন ১১ টি চার এবং ২ টি ছয়। স্ট্রাইক রেট সত্তরের উপরে। দ্রুত রান তোলার পাশাপাশি ভারতের লিডকে টেনে নিয়ে যান গিল। টেস্ট ক্রিকেটের আসরে এটি শুভমানের তৃতীয় শতরান।

এদিকে হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসের নিরিখে বড়সড় লিড নেয় ভারত। যদিও তার পরেও ম্য়াচ হারতে হয় টিম ইন্ডিয়াকে। এবার বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় টেস্টেও ইংল্যান্ডের থেকে প্রথম ইনিংসের নিরিখে বড়সড় লিড নিয়েছে ভারত। তবে এবার ফলাফল নিজেদের অনুকূলে করতে মরিয়া রোহিত শর্মারা।

উপরে