ঢাকা, রবিবার, ১ অক্টোবর, ২০২৩
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:৩৫

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক
টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান


গ্রুপ পর্বে পাল্লেকেলেতে ভারত-পাকিস্তান বৃষ্টিতে ভেসে গিয়েছিলো। সুপার ফোরেও আছে একই সম্ভাবনা। বৃষ্টি সম্ভাবনা থাকলেও নির্ধারিত সময়েই হয়েছে টস। ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ভারত আজকে জয় পেলে ফাইনালে যাওয়ার রেসে টিকে থাকবে। অন্যদিকে পাকিস্তান ম্যাচটিতে জয় তুলে নিয়ে বলা যায় প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করবে।

রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে, সুপার ফোরের এই ম্যাচেও আছে বৃষ্টির শঙ্কা। তবে কেবল এই ম্যাচের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। বৃষ্টির শঙ্কা থাকায় ডিএলএস মেথডের সুবিধা পেতেও পরে ব্যাট করা আদর্শ মনে করেন অধিনায়করা।

পাকিস্তানের একাদশে কোন রদবদল নেই, রীতি অনুযায়ী একাদশ আগের দিনই জানিয়ে দিয়েছে তারা। তিন পেসারের সঙ্গে একজন পেস অলরাউন্ডারও রেখেছে পাকিস্তান। অন্যদিকে, ভারত একাদশে দুটি পরিবর্তন এসেছে। ছুটি কাটিয়ে ফিরেছেন নেপালের বিপক্ষে না থাকা পেসার বুমরাহ। আরেকটি বদল করতে হয়েছে বাধ্য হয়ে। কিছুটা চোট সমস্যা থাকায় একাদশে নেই শ্রেয়াস আইয়ার। তার দীর্ঘদিন পর ফিরেছেন লোকেশ রাহুল।

পাকিস্তান একাদশ

ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, ইষাণ কিষাণ, লোকেশ রাহুল (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

উপরে