ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ২৮ মার্চ, ২০২৩ ১৭:৩৫

ওয়ানডের পর টি-টোয়েন্টিতে শুভসূচনা বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক
ওয়ানডের পর টি-টোয়েন্টিতে শুভসূচনা বাংলাদেশের


বৃষ্টিবিঘ্নিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ডিএলএস মেথডে ২২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। ডিএলএস মেথডে ৮ ওভারে ১০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮১ রানে থামে সফরকারীদের ইনিংস। আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২১ রান করেন ডিলানি। বাংলাদেশের পক্ষে তাসকিন চার উইকেট লাভ করেন।
ওয়ানডে ফরম্যাটের পর টি-টোয়েন্টি ফরম্যাটেও আয়ারল্যান্ডের বিপক্ষে দাপট অব্যাহত রেখেছে বাংলাদেশ। সিলেট থেকে চট্টগ্রাম, ওয়ানডে থেকে টি-টোয়েন্টি ফরম্যাট হলেও বাংলাদেশের ব্যাটারদের রানের ক্ষুধা একটুও কমেনি। চট্টগ্রামে বৃষ্টি বাধা না হলে টি-টোয়েন্টি ইতিহাসে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ডটা করার সুযোগ ছিল টাইগারদের সামনে। তবে ৪ বল বাকি থাকতেই বৃষ্টি বাধায় থেমে যায় বাংলাদেশের ইনিংস। আর সেখানেই বাংলাদেশের ইনিংসের সমাপ্তি টানেন ম্যাচ অফিশিয়ালরা।
এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের দুই ওপেনারই চেপে বসে আইরিশ বোলারদের ওপর। দুই ওপেনার মিলে ৭.১ ওভারে গড়েন ৯১ রানের বিধ্বংসী এক জুটি। মাত্র ২৩ বলে ৪৭ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন লিটন। লিটনের বিদায়ের পর মাঠে নেমে নাজমুল হোসেন শান্তও ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করেন। তবে ১৩ বলে ১৪ রান করে হ্যারি টেক্টরের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন শান্ত। ১১৮ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট।

লিটন-শান্ত বিদায় নিলেও একপ্রান্ত আগলে রেখে বিধ্বংসী ব্যাটিং অব্যাহত রাখেন রনি তালুকদার। মাত্র ২৪ বলেই হাফসেঞ্চুরি পূরণ করেন তিনি। ৭টি বাউন্ডারি ও ৩টি ছক্কায় ৩৮ বলে ৬৭ রান করে আউট হন তিনি। এরপর সাকিব আল হাসান ১৩ বলে ২০ রান এবং মেহেদী হাসান মিরাজ ১ বলে ৪ রান করার পরই বৃষ্টি নামে।

উপরে