ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ৬ মার্চ, ২০২৩ ১৭:৫৭

১০ জনের ম্যাচে রাফিনিয়ার গোলে বার্সার কষ্টার্জিত জয়

ক্রীড়া ডেস্ক
১০ জনের ম্যাচে রাফিনিয়ার গোলে বার্সার কষ্টার্জিত জয়


পেনাল্টি মিস, পোস্টে বাধা, এরপর লাল কার্ডের ধাক্কা। সব মিলিয়ে কিছুটা টালমাটাল ছিল বার্সেলোনা। ঘটনাবহুল ম্যাচে শেষ পর্যন্ত ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়ে দরকারি ৩ পয়েন্ট তুলে নিয়েছে কাতালানরা। রাফিনহার একমাত্র গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে জাভি হার্নান্দেজ শিবির।
ভ্যালেন্সিয়াকে হারিয়ে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সংহত করল জাভি হার্নান্দেজের দল। এখন ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট বার্সার। আর রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করে আরও পিছিয়ে পড়ল রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৫৩ পয়েন্টে দ্বিতীয় স্থানে আছে লস ব্লাঙ্কোসরা। ফলে বার্সার চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে পড়ল কার্লো আনচেলত্তির শিষ্যরা।
এদিকে ম্যাচের ৫৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার রোনালদ আরাউহো। ফলে ১০ জন নিয়ে খেলতে হয়েছে বার্সাকে। একজন কমে যাওয়ার আগ পর্যন্ত ম্যাচের পুরো নিয়ন্ত্রণ বার্সার কাছে ছিল।

সাম্প্রতিক সময়ের সব জড়তা কাটিয়ে ভালেন্সিয়ার বিপক্ষে শুরুটা দারুণ করে বার্সেলোনা। ম্যাচের শুরু থেকে ভ্যালেন্সিয়ার বিপক্ষে বল দখলে এগিয়ে ছিল বার্সা। ফলে ১৫ মিনিটে গোল পেয়ে যায় কাতালানরা। সার্জিও বুস্কেটসের পাস থেকে প্রতিপক্ষের জালে বল জড়ান রাফিনিয়া।
পরে গোলসংখ্যা বাড়ানোর সুযোগ পেয়েছিল বার্সা। ৫৩ মিনিটে ক্রিস্টেনসেনের শট গুইলামনের হাতে লাগলে পেনাল্টি পায় বার্সেলোনা। রাফিনিয়া আর আনসু ফাতি প্রস্তুত হলেও শট নিতে এগিয়ে যান ফেরান তোরেস। কিন্তু তার দুর্বল শট গিয়ে লাগে বাঁ পাশের পোস্টে।

এর কিছুক্ষণ পর ভ্যালেন্সিয়ার উগো দুরোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন আরাউহো। ১০ জনের দলে পরিণত হওয়ার পর রক্ষণাত্মক খেলে বার্সা। শেষ পর্যন্ত লিড ধরে রেখে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।
লা লিগায় ম্যাচের প্রথম গোল করলেই জয়- সবশেষ ৪২ ম্যাচেই এমন দেখে এসেছে বার্সেলোনা। ব্যতিক্রম হয়নি এ দফায়ও।

গত অক্টোবরে আসরে প্রথম দেখায় ভালেন্সিয়ার মাঠে রবার্ট লেভানদোভস্কির শেষ মুহূর্তের গোলে জিতেছিল বার্সেলোনা। এবার চোটের কারণে পোলিশ তারকা ছিলেন না। তবে বার্সেলোনা জিতল ওই একই ব্যবধানে।

উপরে