ঢাকা, রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২৩ ১৭:০৯

এসি মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন ইন্টার মিলান

নিজস্ব প্রতিবেদক
এসি মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন ইন্টার মিলান


ইতালিয়ান সুপার কাপের ফাইনালে এসি মিলানকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইন্টার মিলান। গতরাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে শুরু হয় এই দুই দলের দ্বৈরথ। ইন্টার মিলানের বড় জয়ে দলটির হয়ে গোল করেছেন লাওতারো মার্টিনেজ, ফেডরিকো ও জেকো।
শুরু থেকেই আধিপত্য ধরে রেখে ম্যাচের ১০ম মিনিটে ফেদেরিকো দিমার্কোর গোলে এগিয়ে যায় ইন্টার। কয়েক মিনিটের মধ্যে সমতায় ফেরার সুযোগ নষ্ট করে এসি মিলান। উল্টো ম্যাচের ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোকো। এরপর আর বিরতির আগে গোল হয়নি। ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া এসি মিলান বেশ কয়েকবার আক্রমণে উঠলেও গোল আদায় করতে পারেনি তারা। আর ৭৭ মিনিটে লাওতারো মার্টিনেজের গোলে স্কোর লাইন ৩-০ হয় ইন্টারের। শেষদিকে ব্যবধান কমানোর চেষ্টা করলেও বারপোস্ট বাধায় গোল বঞ্চিত হয় মিলান।

গতরাতের ম্যাচটি ছিল ২৩৪তম মিলান ডার্বির লড়াই। তবে ইতালিয়ান সুপার কাপে মাত্র দ্বিতীয়বারের মতো মুখোমুখি হয়েছিল দল দুইটি। যেখানে ২০১১ সালের প্রথম দেখায় নেরাজ্জুরিদের ২-১ গোলে হারিয়েছিল রোজোনেরিরা। তাছাড়াও ইন্টারের এই জয়ে মিলান ডার্বিতে ইন্টার জিতেছে ৮৬টি ম্যাচে। এসি মিলানের জয় ৭৯ ম্যাচে।

উপরে