ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
আপডেট : ৩ জানুয়ারি, ২০২৩ ১৮:১০

পেলের কফিনের সঙ্গে সেলফি তুলে সমালোচিত ফিফা সভাপতি

ক্রীড়া ডেস্ক
পেলের কফিনের সঙ্গে সেলফি তুলে সমালোচিত ফিফা সভাপতি


বিতর্ক যেন পিছু ছাড়ছে না ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর। কাতার বিশ্বকাপের সময় বিভিন্ন মন্তব্যের কারণে সমালোচিত হয়েছিলেন তিনি। ফাইনালের ট্রফি মেসির হাতে তুলে দিয়ে তাকে ঠেলে নিয়ে গিয়েছিলেন মঞ্চ থেকে। ফিফা সভাপতি এবার ঘটালেন আরেক কান্ড।
পেলেকে শেষশ্রদ্ধা জানাতে তার কফিন সোমবার নেওয়া হয়েছিল সান্তোসের মাঠ ভিলা বেলমিরোতে। মারা যাওয়ার আগে নিজেই বলে গিয়েছিলেন, তার শবদেহ যেন সান্তোসের মাঠে নিয়ে যাওয়া হয়।

পেলের কথা রেখে সান্তোসের মাঠ ভিলা বেলমিরোতে ২৪ ঘণ্টার জন্য রাখা হয়েছিল তার শবদেহ। ব্রাজিলের মানুষ ফুটবলের রাজাকে শ্রদ্ধা জানাতে ছুটে গিয়েছিল সেখানে। এ ছাড়া বিশ্বের নানা প্রান্ত থেকে খেলার জগতের তারকা আর সংগঠকেরা পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে ছুটে গিয়েছিলেন সান্তোসের মাঠে।

পেলেকে যেন মানুষ শেষবারের মতো একবার দেখতে পায়, এ কারণে খুলে রাখা হয়েছিল কফিনের ঢাকনা। আর সেই খোলা কফিনের সামনে হঠাৎ নিজের মুঠোফোনটি বের করলেন ইনফান্তিনো। ফোন বের করে তুললেন একটি সেলফি। তার সেলফিতে থাকতে পারতেন পেলের বোনও। তবে সেলফি তোলার আগেই পাশে সরে গিয়েছিলেন তিনি।
ইনফান্তিনো সেলফি তোলার একটু পর সেখানে এক ব্যক্তি এসে দাঁড়ান। ইনফান্তিনোর সঙ্গে সেলফি তোলার জন্য মুঠোফোন বের করেছিলেন তিনি। কিন্তু ওই ব্যক্তিকে সেলফি তুলতে দেওয়া হয়নি।

সমবেদনা জানাতে এসে এমন সেলফি তোলায় ইনফান্তিনোকে নিয়ে বেশ সমালোচনা হচ্ছে চারদিকে। বিশ্বকাপ ফাইনালে মেসিকে ঠেলার পর অ্যালান শিয়ারার বলেছিলেন, পুরো বিশ্বকাপের কোনো ম্যাচে মেসিকে এভাবে মার্ক করে রাখেনি প্রতিপক্ষরাও। এবার ফিফা সভাপতির এই কর্মকান্ডের পর কে কী বলেন, সেটিই দেখার বিষয়।

উপরে