ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
আপডেট : ৮ সেপ্টেম্বর, ২০২২ ১৭:১৯

রোমাঞ্চে ভাসছেন প্রথমবার বিমানে উঠতে যাওয়া মনি

ক্রীড়া প্রতিবেদক
রোমাঞ্চে ভাসছেন প্রথমবার বিমানে উঠতে যাওয়া মনি


বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। প্রি-ইভেন্ট কন্ডিশনিং ক্যাম্প করতে আগেভাগেই আমিরাত যাচ্ছে টাইগ্রেসরা। এবারের দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার মারুফা আক্তার মনি। এবারই প্রথম তার বিদেশ সফর। জাতীয় দলের সঙ্গে বিমানে ওঠা নিয়ে রোমাঞ্চিত তিনি।
দারিদ্র্যকে জয় করে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন নীলফামারীর মেয়ে মারুফা আকতার মনি। ব্যাটে-বলে সমান পারদর্শী এই অলরাউন্ডার ডাক পেয়েছেন বিশ্বকাপ বাছাইপর্বের বাংলাদেশ দলে।
সংযুক্ত আরব আমিরাতে চলতি মাসের ১৮ তারিখে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপে জায়গা করে নেয়ার মিশন। অবশ্য বাংলাদেশ দল দেশ ছাড়ছে তারও বেশ আগেই। বৃহস্পতিবার দেশ ছাড়বে টাইগ্রেসরা।
দেশের হয়ে খেলতে আমিরাত যাত্রা নিয়ে উৎফুল্ল মারুফা। এবারই প্রথম বিদেশ যাত্রার অভিজ্ঞতা হচ্ছে তার। প্রথমবার বিমানে ওঠা নিয়ে রোমাঞ্চিত তিনি। একই সঙ্গে আনন্দিতও। দলে সুযোগ পেলে নিজের সর্বোচ্চটা দিতে চান।

মারুফা জাতীয় দলের হয়ে আমিরাতে খেলতে যাচ্ছে-এমন খবরে তার পরিবারে বইছে আনন্দের বন্যা। তারা জানিয়েছে, দেশের হয়ে খেলার সুযোগ পাওয়ায় তারা অনেক খুশি ও গর্ব অনুভব করছে। মারুফা যেন দেশের নাম উজ্জ্বল করতে পারে, তার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছে তার পরিবার।
এদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দেশের মেয়ে মারুফা নিজের ক্রিকেট আইডল হিসেবে জানালেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার নাম। নিজেও পেস বোলিং অলরাউন্ডার হওয়ায় পান্ডিয়াকে অনুসরণ করেন তিনি। হতে চান তার মতো কার্যকরী অলরাউন্ডার।

উল্লেখ্য, বাছাইপর্ব উপলক্ষে বাংলাদেশ দলের সফরসূচি অনুযায়ী বাংলাদেশ নারী দল আবুধাবিতে প্রি-ইভেন্ট কন্ডিশনিং ক্যাম্প শুরু করবে, যা শেষ হবে ১৩ সেপ্টেম্বর।
এরপর শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপে জায়গা করে নেয়ার মিশন। আগামী ১৮ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে জ্যোতি-সালমারা। পরদিনই দ্বিতীয় ম্যাচ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। গ্রুপপর্বের শেষ ম্যাচে ২১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশের প্রতিটি ম্যাচ হবে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে।

উপরে