ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ১৩ জানুয়ারি, ২০২৪ ১৮:০৫

‘উন্নয়ন অব্যাহত রাখতে একটি দিনও নষ্ট করতে চাই না’

নিজস্ব প্রতিবেদক
‘উন্নয়ন অব্যাহত রাখতে একটি দিনও নষ্ট করতে চাই না’


‘তরিঘরি সরকার গঠন করা হয়েছে’ এমন গুঞ্জনের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তরঘরি করার কিছু নাই। সরকারে গেলে কী করবো, আর বিরোধী দলে গেলে কী করবো তার সবকিছুই চূড়ান্ত করা ছিলো। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমরা একদিনও সময় নষ্ট করতে চাই না। শনিবার (১৩ জানুয়ারি) টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

চক্রান্ত, ষড়যন্ত্র শেষ হয়ে যায়নি, যুদ্ধাপরাধীদের উত্তরসূরিরা আর বিদেশিদের চক্রান্ত এখন আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যতো বেশি বাধা আসে ততো বেশি জোস আসে। নির্বাচন নিয়ে অনেক চক্রান্ত, ষড়যন্ত্র ছিলো। সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে নির্বাচন করেছি। মানুষ ভোট দিয়ে উপযুক্ত জবাব দিয়েছে।

সরকারপ্রধান বলেন, একটি মুসলিম দেশে পাঁচ বার নারী প্রধানমন্ত্রী, এটা অনেকেরই পছন্দ নয়। ভৌগলিক অবস্থানের কারণেও চক্রান্ত আছে। বাংলাদেশে বসে অন্য দেশের ওপর হামলা করবে সেটা হতে দেয়া হবে না। অনুগত কাউকে ক্ষমতায় বসানোর জন্য আমাকে ক্ষমতায় আসতে দিতে চায়নি। কিন্তু মানুষ উপযুক্ত জবাব দিয়েছে।

এসময় ব্যক্তিগত জীবনের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, আমার বেশি অ্যাম্বিশন নাই। টুঙ্গিপাড়ায় এসে থাকবো, ভ্যানে চড়ে ঘুরে বেড়াবো। পঞ্চমবার প্রধানমন্ত্রী হয়ে প্রথম সরকারি সফরে শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপরে