ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:৪০

এই সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়: রোডমার্চে ফখরুল

রংপুর সংবাদদাতা
এই সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়: রোডমার্চে ফখরুল


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের দাবি একটাই এই সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়। তাই বিনীত অনুরোধ করবো এখন এই সংসদ ভেঙে দিন। দলীয় লোক দিয়ে গঠিত নির্বাচন কমিশন বিলুপ্ত করুন।

আজ শনিবার রংপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে তারুণ্যের রোডমার্চ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন। বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে হচ্ছে এ রোডমার্চ। দিনাজপুর গিয়ে শেষ হবে প্রথম দিনের এ কর্মসূচি। আদমদিঘী, সৈয়দপুর ও দশ-মাইলে তিনটি পথসভা হবে।

সভাপতিত্ব করছেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সমাপ্তির সভাপতিত্ব করবেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। সঞ্চালনা করছেন, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

রোডমার্চে বিএনপির হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেছে। তারা ট্রাক, মাইক্রোবাস, মোটরবাইকসহ বিভিন্ন যানবাহনে চড়ে রোর্ডমার্চ করছেন।

ফখরুল বলেন, এর আগে কুত্তা মার্কা নির্বাচন হয়েছে, কারণ তখন ভোটকেন্দ্রে শুধুমাত্র কুকুর ছিল। সুতরাং আমরা সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়েছি এই সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়। তিনি বলেন, সরকার বলেছে তাদের অধীনে আগে নির্বাচন সুষ্ঠু হয়েছে, এবারও সুষ্ঠু হবে। কিন্তু আমরা দেখেছি এই সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হয়নি।


বিএনপির মহাসচিব বলেন, এই আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন করতে পারি তাহলে আমরা একটি জাতীয় সরকার গঠন করব। আজকে আমরা পরিষ্কারভাবে বলতে চাই আমাদের দাবি যদি না মানা হয় তাহলে লক্ষ লক্ষ তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাব।

উপরে