ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
আপডেট : ২৫ মে, ২০২৩ ১৬:৩৯

যুক্তরাষ্ট্র যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে সেটা যথাযথ: বিএনপি

নিজস্ব প্রতিবেদক
যুক্তরাষ্ট্র যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে সেটা যথাযথ: বিএনপি


বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িত বাংলাদেশিদের ভিসা দেবে না বলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন এক বিবৃতিতে জানিয়েছেন। এই বিবৃতিকে যথাযথ বলছে বিএনপি। দলটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, যুক্তরাষ্ট্র যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে এটা যথাযথ করেছে। এই অবৈধ সরকার দেশে যে অবস্থা তৈরি করেছে তা বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।
তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে। প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি, ডিসি, এসপি সবাইকে বহাল রেখে আবারও একতরফা নির্বাচন বাংলাদেশে অনুষ্ঠিত করতে দেয়া হবে না। জনগণ ঐক্যবদ্ধভাবে এটি প্রতিরোধ করবে।

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কবির সমাধিতে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করতে এসে বৃহস্পতিবার সকালে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। সরকার সেখানে অশান্তি সৃষ্টি করছে। আমরা আশা করবো, সরকার সংঘাতের পথ পরিহার করে জনগণের সেন্টিমেন্ট বুঝে তাদের তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নেবে।

বিএনপির উদ্দেশে দেয়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে ‘খবর আছে’ হুঁশিয়ারি দিয়েছেন এ বক্তব্যের বিষয়ে বিএনপির এই নেতা বলেন, আমাদের খবর না, খবর আছে আওয়ামী লীগের। কারণ জনগণ ফুঁসে উঠেছে। জনগণ এবার দিনের ভোট রাতে করতে দেবে না। জনগণের দাবি, নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন।

তিনি বলেন, না হলে শুধু যুক্তরাষ্ট্র না, সকল দেশ বাংলাদেশকে বয়কট করবে। আমরা কি বিশ্বের কাছ থেকে একঘরে হয়ে থাকবো? তাই আমাদের প্রত্যাশা সরকারের শুভ বুদ্ধির উদয় হোক।

উপরে