ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২৩ ১৬:৫৫

উন্নয়ন কখনো গণতন্ত্রের বিকল্প হতে পারে না: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক
উন্নয়ন কখনো গণতন্ত্রের বিকল্প হতে পারে না: গয়েশ্বর


উন্নয়ন কখনো গণতন্ত্রের বিকল্প হতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার ঢাকা জেলা বিএনপির দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে 'শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী' উপলক্ষে দুস্থদের মাঝে শীতবস্ত্র ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে ও মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় এই অনুষ্ঠান হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, উন্নয়ন কখনো গণতন্ত্রের বিকল্প হতে পারে না। দেশ থেকে দশ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। এই টাকা উন্নয়নের নামে লুটপাটের টাকা। দেশটা দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। দেশে কোনো আইনের শাসন নাই। দেশের মানুষ অভাব-অনটনে জড়োসড়। এই অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে চাই।
জিয়াউর রহমানের প্রসঙ্গ টেনে গয়েশ্বর শ্বরচন্দ্র রায় বলেন, তার নেতৃত্ব দেশে যেমন প্রতিষ্ঠিত ছিল, তেমনি বহির্বিশ্বে প্রশংসিত ছিল।
তিনি বলেন, আমাদের আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়; আমাদের আন্দোলন হচ্ছে ক্ষমতার দখল নয়। আমাদের আন্দোলন হচ্ছে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা ও দেশকে দুর্নীতিমুক্ত করা। এজন্য আমরা চাই সুষ্ঠু নির্বাচন-যাতে করে জনগণ বিনা বাধায় ভোটকেন্দ্রে গিয়ে যাকে খুশি তাকে ভোট দেবে। আমরা আশা করি, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণকে ঐক্যবদ্ধ করে আমরা দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে সক্ষম হবো।

উপরে