ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
আপডেট : ১৩ নভেম্বর, ২০২২ ১৬:৪৪

জনগণের সমাগম দমাতে 'নীল নকশা'য় কাজ করছে সরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক
জনগণের সমাগম দমাতে 'নীল নকশা'য় কাজ করছে সরকার: রিজভী


প্রতি মুহূর্তে সরকারের হীন মানসিকতার প্রকাশ ঘটছে এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপির গণসমাবেশগুলোতে জনগণের বিপুল সমাগম দেখে আওয়ামী প্রশাসন দমনের নীল নকশা অনুযায়ী কাজ করছে। ইতোমধ্যে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণে অসংখ্য বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
রোববার বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনার মন্ত্রী-নেতারা বলেন-বিএনপি নেতারা নাকি ১৩ বছরে ১৩ মিনিটও রাজপথ দখলে রাখতে পারেনি। তাহলে আপনার নিকট আমাদের প্রশ্ন-সেই বিএনপি যখন সমাবেশ ডাকে, তখন বাস-ট্রেন-লঞ্চসহ সকল প্রকার গণপরিবহন বন্ধ করা হয় কেনো? আপনি এর কি উত্তর দেবেন প্রধানমন্ত্রী? আপনি জনগণকে বোকা বানাতে চাইলেও জনগণ সঠিকটাই উপলব্ধি করে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে গণসমাবেশগুলোতে জনতার ঢল অভূতপূর্ব। সনাতন ধর্মাবলম্বীরা ঢাক-ঢোল বাজিয়ে সমাবেশে যোগ দিচ্ছে। ফরিদপুরের জনসভায় দুইদিন আগে থেকেই কোমরপুর আব্দুল আজিজ ইন্সটিটিউশন মাঠে জনতার একের পর এক ঢল আসতে থাকে। প্রধানমন্ত্রী এসব দেখেই মূলত হতাশ হয়ে পড়েছেন। 
এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, বিএনপি নেতা আব্দুস সাত্তার পাটোয়ারী ও তারিকুল আলম তেনজিং প্রমুখ।

উপরে