ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
আপডেট : ১৫ অক্টোবর, ২০২২ ১৬:০২

জামালপুরে গত রাত থেকে বন্ধ বাস ও অটোরিকশা

জামালপুর প্রতিনিধি
জামালপুরে গত রাত থেকে বন্ধ বাস ও অটোরিকশা


ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে জামালপুর থেকে ময়মনসিংহ রুটের সব বাস ও সিএনজিচালিত অটোরিকশা বন্ধ করে দেয়া হয়েছে। শুক্রবার রাত থেকে এসব যানবাহন চলাচল বন্ধ আছে। বিএনপির অভিযোগ, সমাবেশে লোকসমাগম ঠেকাতে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
জামালপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহবুব আলম মুঠোফোনে গণমাধ্যমকে বলেন, বাস বন্ধের কোনো নির্দেশনা আমাদের পক্ষ থেকে দেয়া হয়নি। তবে বাসচালকেরা গাড়ি চালাতে চাচ্ছেন না। সমাবেশকে কেন্দ্র করে, অনেক সময় গাড়ি ভাঙচুর হয়। সেই ভয়ে চালকেরা গাড়ি চালাবেন না। তাই বাস চলাচল বন্ধ আছে।

এদিকে বাস ও অটোরিকশা বন্ধ করে দেয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। জরুরি প্রয়োজনে যারা ময়মনসিংহ হয়ে ঢাকাসহ বিভিন্ন স্থানে যাওয়ার উদ্দেশ্যে গতকাল রাতে ও আজ সকালে বাড়ি থেকে বের হয়েছেন, তারা ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যান ও ভটভটিতে করে ভেঙে ভেঙে অনেকে গন্তব্যে যাচ্ছেন।

অন্যদিকে ময়মনসিংহের মহাসমাবেশকে কেন্দ্র করে জামালপুর থেকে পরিবহন বন্ধের প্রতিবাদে গতকাল রাত সাড়ে ১১টার দিকে জেলা ছাত্রদলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল হয়েছে। মিছিলটি শহরের তমালতলা থেকে দয়াময়ী এলাকা পর্যন্ত প্রদক্ষিণ করে। এ সময় ছাত্রদলের নেতারা অভিযোগ করেন, সমাবেশে লোকসমাগম ঠেকাতেই যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এতে সাধারণ মানুষও চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। এসব করে সমাবেশ ঠেকানো যাবে না। যেভাবেই হোক, সমাবেশে নেতা-কর্মীরা পৌঁছাবেন। যাওয়ার পথে কোথাও বাধার দেয়া হলে, সেখানেই প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তারা।

উপরে