ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
আপডেট : ২৭ জুন, ২০২১ ১২:০৭

করোনার ভয়াবহতা নিয়ে বিএনপি নেতাদের উদ্বেগ

প্রতিদিন ডেস্ক
করোনার ভয়াবহতা নিয়ে বিএনপি নেতাদের উদ্বেগ

বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। চলমান করোনার ভয়াবহতা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির নেতারা।

বৈঠকে সূত্র জানায়, বৈঠকের আলোচ্য বিষয়বস্তু ছিল- করোনা নিয়ন্ত্রণে টিকা সংগ্রহ ও বিতরণ সংক্রান্ত কার্যকারী রোডম্যাপ শুরুতেই নির্ধারণ না করায় দেশ মহাবিপর্যয়ের সম্মুখীন।

করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে নেতারা বলেন, দেশে অধিকাংশ জরুরি চিকিৎসা উপকরণ সামগ্রীর মজুত প্রায় শেষের দিকে। পরিকল্পনাহীন শাটডাউন দিয়ে করোনা নিয়ন্ত্রণের নামে জনগণের আই-ওয়াশের পরিকল্পনা চলছে।

এছাড়াও উন্নয়ন প্রকল্প নিয়ে সরকারের দুই মন্ত্রীর পাল্টা-পাল্টি বক্তব্য নিয়েও আলোচনা হয় বৈঠকে। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা ও দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়।

শনিবার বিকেলে ভার্চুয়ালি এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

উপরে