ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
আপডেট : ২৮ মার্চ, ২০২৩ ১৭:২২

মেক্সিকোর অভিবাসন কেন্দ্রে ভয়াবহ আগুন, নিহত ৩৭

আন্তর্জাতিক ডেস্ক
মেক্সিকোর অভিবাসন কেন্দ্রে ভয়াবহ আগুন, নিহত ৩৭


যুক্তরাষ্ট্র সীমান্তবর্তী মেক্সিকোর একটি অভিবাসন কেন্দ্রে অগ্নিকাণ্ডে অন্তত ৩৭ জন অভিবাসীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশটির চিহুয়াহুয়া রাজ্য কর্তৃপক্ষের এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র সীমান্ত লাগোয়া ওই অভিবাসন কেন্দ্রে অগ্নিকাণ্ডে হতাহতের এই ঘটনা ঘটেছে বলে জানানো হয়েছে। তবে এখনও নিহতদের পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউটের (আইএনএম) অফিসে আগুন লাগে। ওই শহরের রাস্তা থেকে ৭১ জন অভিবাসীকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যাওয়ার পর আইএনএমের অফিসে আগুন লাগে। ভিডিওচিত্রে দেখা গেছে, টেক্সাসের এল পাসোর কাছে সিউদাদ জুয়ারেজের ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউটের ভেতরের আহতদের সাহায্য করছেন মেক্সিকোর সেনা ও ফায়ার সার্ভিসকর্মীরা। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আহতদের কয়েকজনকে চিকিৎসার জন্য কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিহতদের পরিচয় প্রকাশ করেনি স্থানীয় প্রশাসন। কীভাবে অভিবাসন কেন্দ্রে আগুন লাগলো, তার এখনও কারণ জানা যায়নি। পুরো ঘটনা খতিয়ে দেখতে মেক্সিকোর অভিবাসন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। সূত্র: সিএনএন

উপরে