logo
আপডেট : ১৫ মে, ২০২৩ ১৭:২২
ফারুকের মরদেহ আসছে মঙ্গলবার, দাফন গাজীপুরে
বিনোদন প্রতিবেদক

ফারুকের মরদেহ আসছে মঙ্গলবার, দাফন গাজীপুরে

 

সিঙ্গাপুর থেকে মঙ্গলবার সকালে ঢাকায় পৌঁছাবে বীর মুক্তিযোদ্ধা, বরেণ্য অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ। একাধিক শোক আনুষ্ঠানিকতা শেষে গাজীপুরের কালীগঞ্জে গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।

নায়ক ফারুকের মেয়ে ফারিয়া তাবাসসুম পাঠান তুলসী এই তথ্য জানিয়েছেন বলেন, সবকিছু ঠিকঠাক থাকলে বাবার মরদেহ আগামীকাল সকাল ৮টার মধ্যে ঢাকায় পৌঁছাবে। জানাজার নামাজের বিষয়ে এখনও পারিবারিক কোনো সিদ্ধান্ত হয়নি। গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমালিয়া ইউনিয়নে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বাবাকে।

সোমবার ফারুকের খালাতো ভাই আগা খান মিন্টু বলেন, মরদেহ দেশে পৌঁছাবার পর বেলা ১১টায় শহীদ মিনারে নেয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর ২টায় মরদেহ নেয়া হবে এফডিসিতে। পরে গুলশানের আজাদ মসজিদে বাদ আসর জানাজা শেষে গাজীপুরের কালীগঞ্জে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে। আগা খান বলেন, ফারুকের ইচ্ছানুযায়ী পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে। বরেণ্য অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক সোমবার (১৫ মে) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টার দিকে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সেখানে তিনি দেড় বছর চিকিৎসাধীন ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ঢাকাই সিনেমার এই দাপুটে অভিনেতার এভাবে চলে যাওয়ার খবরে অনেকেই স্তব্ধ। শোকের ছায়া নেমে এসেছে শোবিজ অঙ্গন ও তার ভক্তদের মাঝে। তাকে নিয়ে দু’চার কথা লিখছেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।