logo
আপডেট : ৬ মার্চ, ২০২৩ ১৭:৪৭
ট্রেন দুর্ঘটনা: ক্ষমা চাইলেন গ্রিসের প্রধানমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক

ট্রেন দুর্ঘটনা: ক্ষমা চাইলেন গ্রিসের প্রধানমন্ত্রী


গ্রিসে ট্রেন দুর্ঘটনায় দায় কাঁধে নিয়ে নিহতদের পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস। রোববার জাতির উদ্দেশে দেয়া এক বার্তায় আনুষ্ঠানিকভাবে ক্ষমা চান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক বার্তায় দুঃখ প্রকাশ করে কিরিয়াকোস মিৎসোটাকিস বলেন, ২০০৩ সালে এসে ভিন্ন দিকে যেতে থাকা দুটি ট্রেন একই লাইনে চলবে, আর তা কারও নজরে আসবে না, এটা হতে পারে না।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী হিসেবে আমি প্রত্যেকের কাছে দায়বদ্ধ। যারা দুর্ঘটনার শিকার হয়েছেন, তাদের স্বজনদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি।

এদিকে গত মঙ্গলবার দুর্ঘটনার পর থেকেই দেশটিতে বিক্ষোভ চলছে। পুলিশের ধারণা, প্রায় ১২ হাজার বিক্ষোভকারী অংশ নিয়েছেন রোববারের আন্দোলনে।
রেলওয়ে খাতে সরকারের অবহেলাকে দোষারোপ করে বৃহস্পতিবার একদিনের ধর্মঘটও পালন করেছেন রেলকর্মীরা।

স্থানীয় সময় গত ২৮ ফেব্রুয়ারি গভীর রাতে গ্রিসের লারিসা শহরের কাছে যাত্রীবাহী একটি ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের সংঘর্ষ হয়। এতে ৫৭ জন নিহত হন। আহত হন আরও অন্তত ৬৬ জন।

এর আগে দুর্ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করেছেন দেশটির পরিবহনমন্ত্রী কোস্টাস কারামানলিস । এ প্রসঙ্গে তিনি বলেন, এমন দুঃখজনক ঘটনার পরে চেয়ার আকড়ে কাজ চালিয়ে যাওয়া যায় না।

সূত্র: বিবিসি।