ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৫৯

দেবী চৌধুরানী শ্রাবন্তী, ভবানী পাঠক প্রসেনজিৎ!

বিনোদন ডেস্ক
দেবী চৌধুরানী শ্রাবন্তী, ভবানী পাঠক প্রসেনজিৎ!


ভালো ছবি হলে দর্শক যে হলে আসবেই তা প্রমাণ করেছে আরআরআর, পাঠান, প্রজাপতির মতো ছবি। এর মধ্যে দুটি কিন্তু রিজওনাল সিনেমা, তবে ব্যবসার নিরিখে ছবিগুলি অবশ্যই বড় মাইলস্টোন। এবার সেরকমই এক উদ্দেশ্যকে সামনে রেখে পরের ছবি আনতে চলেছেন ‘অভিযাত্রিক’-এর পরিচালক শুভ্রজিৎ মিত্র। আসতে চলেছে সিনেমা বঙ্কিমচন্দ্রের কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’র কাঠামোকে ভিত্তি করে।
এই সিনেমার সবচেয়ে বড় চমক নিসন্দেহে এর স্টারকাস্ট। দেবী চৌধুরানী হিসেবে দেখা যাবে শ্রাবন্তীকে। অন্য দিকে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় হচ্ছেন ভবানী পাঠক। অভিনেত্রী যে দেবী চৌধুরানী হতে চলেছেন সে খবর টলিপাড়ার অন্দরে ঘুরছিল কয়েক দিন ধরে। তবে প্রসেনজিতের নাম অবশ্য়ই বড় পাওনা দর্শকদের কাছে।

অভিনেতা জানিয়েছেন তিনি চুক্তিপত্রে এখনও সই করেননি। তবে চিত্রনাট্য পড়েছেন। আর তা খুব পছন্দও হয়েছে। আপাতত কাজের জন্য বাইরে আছেন। সেখান থেকে ফিরেই এই ব্যাপারে চূড়ান্ত কথা বলবেন। তার বিশ্বাস এটা একটা ‘অ্যাম্বিশাস প্রোজেক্ট’ হতে পারে। পরিচালক যদিও এখনই এই ব্যাপারে মুখ খুলতে রাজি নন। শুধু বাংলা নয়, ছটি ভারতীয় ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে এই সিনেমাটির। বিশেষ করে জোর দেয়া হয়েছে প্রি-প্রোচাকশনে। স্থানীয় লোককথা ও ইস্ট ইন্ডিয়া কোম্পানির আর্কাইভের সাহায্য নিয়ে তৈরি হয়েছে চিত্রনাট্য। টলিউড সূত্রে খবর, সবচেয়ে বড় বাজেটের বাংলা ছবি হতে চলেছে এটা।

এই সিনেমায় বিশেষ গুরুত্ব পাবে সেই সময়ের সন্ন্যাসী বিদ্রোহ। যা দমন করতে রীতিমতো বেগ পেতে হয়েছিল ব্রিটিশদের। তাই অ্যাকশনের দিকটাও মাথায় রাখা হয়েছে। যোগাযোগ করা হয়েছে বলিউডের বিখ্যাত অ্যাকশন ডিরেক্টর, ভিকি কৌশলের বাবা শ্যাম কৌশলের সঙ্গে। যিনি বাজিরাও মাস্তানির অ্যাকশন ডিরেক্টর ছিলেন। শ্যাম বাংলা ছবিতে কাজ করতে রাজিও হয়েছেন।

আপাতত মাস পাঁচ ধরে চলবে প্রি-প্রোডাকশনের কাজ। সেই সময় অন্যান্য চরিত্রে কারা থাকবেন তাও নির্ধারণ করা হবে। সঙ্গে চলবে চরিত্রদের লুক টেস্ট ও ওয়ার্কশপ। সব ঠিক থাকলে ২০২৪ সালেই মুক্তি পেতে পারে ‘দেবী চৌধুরানী’।

উপরে