ঢাকা, রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
আপডেট : ২১ জানুয়ারি, ২০২৩ ১৮:২৮

অস্কার তালিকায় জুনিয়র এনটিআর?

নিজস্ব প্রতিবেদক
অস্কার তালিকায় জুনিয়র এনটিআর?


দক্ষিণী অভিনেতা জুনিয়র এনটিআরের প্রশংসায় পঞ্চমুখ প্রথম সারির আমেরিকান ওয়েবসাইট ‘ইউএসএ টুডে’। ওয়েবসাইটটি রাজামৌলির ‘আরআরআর’-এ জুনিয়র এনটিআরের অসাধারণ অভিনয়ের জন্য অস্কার ২০২৩ এর সেরা প্রতিযোগীদের একজন হিসেবে শর্টলিস্ট করেছে অভিনেতার নাম।
অস্কারের চূড়ান্ত মনোনয়নের তালিকা জানা যাবে ২৪ জানুয়ারি। তার আগেই ‘ইউএস টুডে’ সম্ভাব্য প্রতিযোগীদের তালিকা প্রকাশ করেছে। সেখানেই বলা হয়েছে সেরা অভিনেতাদের দৌড়ে এগিয়ে আছেন জুনিয়র এনটিআর।

‘আরআরআর’ ছবিতে স্বাধীনতাকামী বীর যোদ্ধা কোমারাম ভীম-এর ভূমিকায় অভিনয় করেছেন জুনিয়র এনটিআর। ‘ইউএস টুডে’-এর ‘প্রেডিকশন’-এ লেখা হয়েছে, ‘মনোনয়ন পাওয়ার যোগ্য দশ প্রতিযোগীর নাম দেয়া হলো।’ এরপর র‍্যাংকিং-এর প্রথমেই দেয়া হয়েছে জুনিয়র এনটিআরের নাম। এরপরে এসেছে টম ক্রুজ, পল দানো, মিয়া গোথ, পল মেসকাল ও জো ক্রাভিটজ-এর মতো তারকাদের নাম। এর আগে জনপ্রিয় আন্তর্জাতিক গণমাধ্যম ‘ভ্যারাইটি’র প্রেডিকশনেও জুনিয়র এনটিআরের নাম প্রকাশ করা হয়েছিল। তবে সেই তালিকায় কোনো র‍্যাংকিং ছিল না।

‘বাহুবলী’ পরিচালকের ‘আরআরআর’ সিনেমাটি শুধুমাত্র ভারতেরই নয়, বিদেশি দর্শকদেরও মন জয় করেছে। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির গণ্ডি পেরিয়ে এবার বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছেন জুনিয়র এনটিআর। গোল্ডেন গ্লোব ও ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডের মতো সম্মান পেয়েছে প্যান ইন্ডিয়ান ফিল্মটি।

উপরে