ঢাকা, বুধবার, ১৭ আগস্ট, ২০২২
আপডেট : ১৬ জুন, ২০২১ ১৯:১৮

ইয়ামির সৌন্দর্য রহস্য লুকিয়ে আছে রান্নাঘরে!

জীবনধারা ডেস্ক
ইয়ামির সৌন্দর্য রহস্য লুকিয়ে আছে রান্নাঘরে!

উজ্জ্বল ত্বক ও মিষ্টি হাসিভরা মুখ নিয়ে টেলিভিশন পর্দায় প্রায়শই দেখা দেন ইয়ামি গৌতম। ক্যুইন ইয়ামি গৌতমের আকর্ষণীয় রূপ সবারই চোখ ধাঁধিয়ে দেয়। তার সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হন।

সম্প্রতি ইয়ামি বিয়ে সম্পন্ন করেছেন। বিয়ের সব ছবিতেই ইয়ামি সৌন্দর্য দেখে নেটিজেনরা প্রশংসায় পঞ্চমুখ। ৩১ বছরের এই অভিনেত্রী লাবণ্যের অফুরন্ত ভান্ডার। তার রূপ সৌন্দর্য আজও সমান ভাবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। তার সৌন্দর্যের রহস্য কী? নিজের মুখেই জানিয়েছেন ইয়ামি।

জানলে অবাক হবেন, ইয়ামির সৌন্দর্যের সব রহস্যই লুকিয়ে আছে তার রান্নাঘরে। অর্থাৎ এই অভিনেত্রী প্রাকৃতিক ও ভেষজ উপাদান ব্যবহার করেই রূপচর্চা করেন। চলুন জেনে নেয়া যাক ইয়ামির সৌন্দর্যের মূলমন্ত্র-

ইয়ামি যেভাবে ত্বকের যত্ন নেন

দুধের ফেসপ্যাক: অবসরে ইয়ামি প্রাকৃতিক উপাদানের সাহায্যেই ত্বকের যত্ন নেন। চালের গুঁড়ার সঙ্গে দুধ বা দই মিশিয়ে তিনি একটি ফেসপ্যাক তৈরি করেন। এই ফেসপ্যাকটি মুখে ১৫ মিনিট রেখে তারপর ডাবের পানি দিয়ে ধুয়ে ফেলেন।

মধুর ফেসপ্যাক: ত্বককে ময়েশ্চারাইজ রাখতে ইয়ামি মধুর একটি ফেসপ্যাক তৈরি করে ব্যবহার করেন। একটি বাটিতে মধু, গ্লিসারিন, গোলাপজল ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখে ব্যবহার করেন তিনি। এরপর মুখে সেই ফেসপ্যাকটি ব্যবহার করে কয়েক মিনিট রেখে ধুয়ে ফেলেন।

ডাবের পানি: ইয়ামি তার মুখে সাধারণ পানির বদলে ডাবের পানি বেশি ব্যবহার করেন। ঘরোয়া ফেসপ্যাক তৈরিতে অথবা মুখ পরিষ্কার করতে তিনি ডাবের পানি ব্যবহার করেন।

হলুদ: ত্বকের যত্নে হলুদ অত্যন্ত কার্যকরী একটি উপাদান। মুখ পরিষ্কার ও স্ক্রাবিং করতে ইয়ামি হলুদ ব্যবহার করেন। তিনি আধা টেবিল-চামচ হলুদ ও সমপরিমাণ চিনি, অল্প মধুর সঙ্গে মিশিয়ে মুখ স্ক্রাব করে ধুয়ে ফেলেন। এরপর একটি তোয়ালের মধ্যে কয়েক টুকরো বরফ নিয়ে মুখে ব্যবহার করেন।

ঠোঁটের যত্নে: ঠোঁট সুন্দর ও গোলাপি রাখতে ইয়ামি লিপবাম হিসেবে ঘি ব্যবহার করেন। এ কারণেই তার ঠোঁট থাকে কোমল ও গোলাপি।

চোখের পাপড়ির যত্ন: চোখের পাপড়ি সুন্দর করতে সবাই মাশকরা ব্যবহার করেন। তবে ইয়ামি প্রাকৃতিক উপাযে চোখের পাপড়ি ঘন করতে- ক্যাস্টর অয়েল, ভিটামিন ই অয়েল ও অ্যালোভেরা মিশিয়ে চোখের পাতায় লাগিয়ে নেন।

মেকআপ পরিষ্কার ও সানস্ক্রিন: প্রতিদিন মেকআপ ব্যবহার করলেও রাতে ঘুমানোর আগে ইয়ামি মেকআপ তুলে ঘুমান। বাইরে বের হলে সবসময় সানস্ক্রিন ব্যবহার করেন। এ ছাড়া মন ভালো রাখতে ইয়ামি সবসময় হাসি-খুশি থাকেন।

ইয়ামি যেভাবে চুলের যত্ন নেন

চুলের জন্য তেল: চুলের যত্নে ইয়ামি প্রতিদিন নারকেল তেল ব্যবহার করেন। এক্ষেত্রে তিনি নারকেল তেল একটি পাত্রে ঢেলে হালকা গরম করে নিয়ে তারপর চুলে হট অয়েল ম্যাসাজ করেন।

ডিম: চুলে প্রোটিনের অভাব পূরণ করে ডিম। প্রতি সপ্তাহে একদিন ডিম ও অলিভ অয়েলের মিশ্রণে একটি প্যাক তৈরি করে সেটি চুলে ব্যবহার করেন ইয়ামি।

কন্ডিশনার: শ্যাম্পু করার পর চুলের কন্ডিশনার হিসেবে ইয়ামি কোনো জেল বা স্প্রে ব্যবহার করেন না। বরং তিনি ভিনেগার ব্যবহার করেন।

ইয়োগা: ইয়ামি বিশ্বাস করেন মন ভালো থাকলেই তার প্রভাবে ত্বক ও ভালো থাকে। তাই চিন্তামুক্ত থাকতে তিনি নিয়মিত মেডিটেশন ও ইয়োগা করেন। প্রতিদিন তিনি ২০ মিনিট করে জগিং ও ৯০ মিনিট করে যোগব্যায়াম করেন।

উপরে