ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ১২ এপ্রিল, ২০২৩ ১৬:৪৩

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিকল্পে ফেরির ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিকল্পে ফেরির ব্যবস্থা


ঈদুল ফিতরে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিকল্প হিসেবে মাওয়া ফেরিঘাটে ফেরির ব্যবস্থা রাখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
বুধবার (১২ এপ্রিল) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ঈদের সময় নিয়ম মেনে মোটরসাইকেল মহাসড়কে চলাচল করতে পারবে বলেও এসময় মন্ত্রী জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেহেতু পদ্মাসেতুতে আমরা মোটরসাইকেল চলাচল করতে দিচ্ছি না, তাই বিকল্প হিসেবে সেখানে একটি ফেরি চালু থাকবে। যেটি দিয়ে শুধু পারাপার করবে মোটরসাইকেলগুলো।

ঈদুল ফিতরে দেশজুড়ে সার্বিকভাবে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নিরাপত্তা বাহিনী সার্বক্ষণিক কাজ করছে। সঙ্গে গোয়েন্দা বাহিনীও কাজ করবে। প্রয়োজনীয় স্থানে চল্লাশি চৌকি স্থাপন, টাকা পরিবহনের জন্য মানি এসকোর্ট দেয়া হবে বলেও স্বরাষ্ট্রমন্ত্রী জানান।

তিনি বলেন, প্রতিটি জাতীয় দিবস, ঈদুল ফিতর, ঈদুল আজহা ও দুর্গা পূজায় আমরা বৈঠক করি, যাতে এ দিবসগুলো সুন্দরভাবে পালন করতে শান্তিপূর্ণ পরিবেশ ও নিরাপত্তার ব্যবস্থা করতে পারি।
মন্ত্রী আরও বলেন, ঈদের তিনদিন আগে থেকে মালবাহী ট্রাক অর্থাৎ রড, সিমেন্টসহ নির্মাণ উপকরণ পরিবহনকারী ট্রাক চলাচল বন্ধ থাকবে। ঈদের পরদিন থেকে সেগুলো আবার চালু হয়ে যাবে। এই পণ্য ছাড়া রপ্তানিসামগ্রী বহনকারীসহ অন্য ট্রাকগুলো চলবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঈদের ছুটির সময় অর্থাৎ ১৯, ২০ ও ২১ এপ্রিল শিল্পাঞ্চল এলাকায় ব্যাংকের যেসব শাখায় কাজের প্রয়োজন, সেসব খোলা থাকবে।

উপরে