ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০২২ ১৮:১০

জঙ্গি ছিনতাইয়ের ঘটনার তদন্ত চলছে

ঠাকুরগাঁও প্রতিনিধি
জঙ্গি ছিনতাইয়ের ঘটনার তদন্ত চলছে


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনার তদন্ত চলমান রয়েছে। পুলিশ যেখানে যাকে সন্দেহ করছে তাকে জিজ্ঞাসাবাদ করছে। ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় প্রয়াত সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের এপিএস ওমর ফারুক তালুকদারকে আটক করা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্ব আকচার লোকায়ন জীববৈচিত্র্য জাদুঘরে মুক্তিযুদ্ধ গ্যালারির শুভ দ্বারোদঘাটন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে নৌকার প্রার্থী হেরে যাওয়ার প্রশ্নে মন্ত্রী বলেন, নির্বাচনে জয়-পরাজয় থাকবেই। আর রংপুরে এরশাদ সাহেবের বাড়ি হওয়ায় সেখানে জাতীয় পার্টির অবস্থান শক্ত হওয়াটাই স্বাভাবিক।

পরে ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধ গ্যালারি স্থাপনের জন্য ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনকে (ইএসডিও) স্বরাষ্ট্রমন্ত্রী ধন্যবাদ জানান।

লোকায়ন জাদুঘরের মুক্তিযুদ্ধ গ্যালারি দেখে তিনি বলেন, এখানে মুক্তিযুদ্ধের ইতিহাস সংগ্রহ করা হয়েছে। মুক্তিযোদ্ধারা যেসব স্থানে শাহাদাৎ বরণ করেছেন সেখানকার মাটি সংগ্রহ করা হয়েছে, যা তরুণ প্রজন্মের কাছে ইতিহাস তুলে ধরবে।

এসময় রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, ডিইআইজি আব্দুল আলীম, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের নির্বাহী পরিচালক শহীদ উজ জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপরে