ঢাকা, বুধবার, ১৭ আগস্ট, ২০২২
আপডেট : ১ আগস্ট, ২০২২ ১৭:৩০

গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেপ্তার


গ্যাস-বিদ্যুতের বিপর্যয়ের প্রতিবাদে গাজীপুর মহানগরের বাসন ও গাছা থানা এলাকায় সড়ক অবরোধ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন দেয়ার অভিযোগে জামায়াতের ১৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
রোববার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার দুপুরে মহানগর পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে এক সাংবাদ সম্মেলনে এ তথ্য জানায় পুলিশ।
গ্রেপ্তারদের মধ্যে টঙ্গী পূর্ব থানা জামায়াতের আমির গাজীপুর মহানগরের ৪৯ নম্বর (দক্ষিণ) ওয়ার্ডের আমির আবু সুফিয়ান, টঙ্গী পূর্ব থানা জামায়াতের আমির ৪৯ নম্বর (উত্তর) ওয়ার্ডের আমির মো. রহমত উল্লাহ, টঙ্গী পূর্ব থানা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, তামিরুল মিল্লাতের বিজ্ঞান শিক্ষক মো. আশরাফুল আলম, মো. সিরাজুল ইসলাম, গাজীপুর মহানগর জামায়াতের রোকন মো. সানাউল্লাহর নামও রয়েছে।

সাংবাদ সম্মেলনে মহানগর পুলিশের উপ কমিশনার মো. জাকির হাসান বলেন, ‘গত ৩০ জুলাই ও ৩১ জুলাই বাসন থানাধীন ভোগড়া বাইপাস এলাকায় ও জামায়াতে ইসলামের গাছা থানার সাইনবোর্ড এলাকায় কয়েকশ উচ্ছৃঙ্খল নেতাকর্মী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন স্লোগান ও জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় পুলিশ ভোগড়া এলাকা থেকে ৮ জন এবং সাইনবোর্ড এলাকা থেকে আরও ৯ জন উচ্ছৃঙ্খল নেতাকর্মীকে আটক করা হয়েছে। বাকিরা পালিয়ে গেছে। পরে তাদের নামে দ্রুতবিচার আইনে গাছা থানায় এবং বিশেষ ক্ষমতা আইনে বাসন থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে।’
এদিকে সংবাদ সম্মেলন শেষে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। সংবাদ সম্মেলনে গাজীপুর সদর সার্কেলের সহকারী পুলিশ কমিশনার রিপন চন্দ্র সরকার, সহকারী কমিশনার (গোয়েন্দা) আবু সায়েম নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপরে