ঢাকা, বুধবার, ১৭ আগস্ট, ২০২২
আপডেট : ১ আগস্ট, ২০২২ ১৭:২৮
ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষ

৬৭৫ জনকে আসামি করে পৃথক দুই মামলা

ভোলা প্রতিনিধি
৬৭৫ জনকে আসামি করে পৃথক দুই মামলা


ভোলায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে এক যুবদলকর্মী নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ৭৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ৬৭৫ জনকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
সোমবার সকালে পুলিশ বাদী হয়ে ভোলা সদর থানায় মামলা দুটি দায়ের করে।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে পুলিশ এসাল্ট মামলায় পুলিশের উপ-পরিদর্শক মোঃ জসিম বাদী হয়ে ৭৫ জনের নামে উল্লেখ করে ২৫০/৩০০ জন অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। এছাড়াও অজ্ঞাত ২৫০/৩০০ জনকে আসামি করে পৃথক আরও একটি হত্যা মামলা দায়ের করে পুলিশ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করেছে।

অন্যদিকে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেছেন, সমাবেশের অনুমতি না নিয়েই বিএনপি কর্মসূচি দিয়েছে। তাদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বাধা দেয়নি। পূর্ব পরিকল্পিতভাবে বিএনপি রাস্তায় নেমে পুলিশের ওপর হামলা চালায়। এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে, ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে ১০ পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।
যুবদলকর্মী নিহত হওয়া প্রসঙ্গে পুলিশ সুপার জানান, ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রকৃত সত্য জানা যাবে। হাসপাতালের ডাক্তারদের বরাত দিয়ে পুলিশ সুপার জানান, মাথায় আঘাতজনিত কারণে যুবদলকর্মী আব্দুর রহিম নিহত হয়েছেন।

উপরে