ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:৩৯

কক্সবাজারে হাসপাতালে ভর্তি মিয়ানমারে গুলিবিদ্ধ ৯ সীমান্তরক্ষী

অনলাইন ডেস্ক
কক্সবাজারে হাসপাতালে ভর্তি মিয়ানমারে গুলিবিদ্ধ ৯ সীমান্তরক্ষী


বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের জান্তা সীমান্তরক্ষীদের মধ্যে ৭ জনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার সকালে তাদের উখিয়া থেকে কক্সবাজার নিয়ে আসা হয়। এর আগে রোববার রাতে দুজনকে ভর্তি করা হয়। এই নিয়ে কক্সবাজার সদর হাসপাতালে ৯ জনকে ভর্তি করা হয়েছে। তারা সবাই গুলিবিদ্ধ অবস্থায় মিয়ানমার সীমান্ত হয়ে বাংলাদেশে পালিয়ে এসেছিল।

গুলিবিদ্ধ হয়ে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন বিজিপি সদস্যরা হলেন– জা নি মং, নিম লাইন কিং, ক্যে থিন সিন, ইয়ো ফো, মং র , মুলিউন থং, কিন মং জ। এ ছাড়াও আরও বেশ কয়েকজনকে কুতুপালং এর এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানিয়েছেন, মিয়ানমারে সংঘাতের জেরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। উপজেলার তুমব্রু সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির অন্তত ৯৫ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

শরীফুল ইসলাম বলেন, বাংলাদেশে ঢুকে পড়া বিজিপি সদস্যদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে বিজিবি। তাদের মধ্যে আহত ১৫ জন বিজিপি সদস্যের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে।

উপরে