ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
আপডেট : ১২ নভেম্বর, ২০২২ ১৭:১৭

আওয়ামী লীগ সরকার একটি টাকাও অপচয় করেনি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগ সরকার একটি টাকাও অপচয় করেনি: প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিজার্ভের টাকা জনগণ ও দেশের কল্যাণেই ব্যয় হয়েছে। আওয়ামী লীগ সরকার এক টাকাও অপচয় করেনি।
শনিবার সকাল ১১টার দিকে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধনের সময় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, বিএনপির সময় রিজার্ভের ঘাটতি ছিলো, সেটা ৪৮ বিলিয়ন ডলারে উন্নীত করে আওয়ামী লীগ সরকার। চুরি করে অর্থ-সম্পদ বানিয়েছে বিএনপি নেতারা। আওয়ামী লীগ একটি টাকাও অপচয় করেনি।
সরকারপ্রধান বলেন, রিজার্ভ নিয়ে টানা অপপ্রচার করে যাচ্ছে বিএনপি৷ তাদের সময়ে ২.৯ বিলিয়ন রিজার্ভ আওয়ামী লীগ ৪৮ বিলিয়ন ডলারে উন্নীত করে৷ রিজার্ভের টাকা কেউ তুলে নিয়ে যায়নি৷ বিএনপি এমনটা ভাবতে পারে, কারণ মানিলন্ডারিং তাদের অভ্যাস৷
প্রধানমন্ত্রী বলেন, মানুষের জন্যই রিজার্ভের টাকা খরচ করা হচ্ছে; টাকা কেউ চিবিয়ে খায়নি, গিলেও খায়নি, নিয়েও যায়নি৷ বর্তমান সরকার দেশের মানুষের জন্য দায়বদ্ধতা নিয়ে কাজ করছে।
বিশ্বে দুর্ভিক্ষ শুরু হলে বাংলাদেশে যেন সেই ধাক্কা না লাগে সেজন্য সবাইকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, দেশের অর্থনীতি যাতে শক্তিশালী থাকে সেজন্য যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।
ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে শীর্ষক এই প্রকল্প ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত হবে। এটি বাস্তবায়িত হলে ঢাকার সঙ্গে ৩০টি জেলার সংযোগ স্থাপনকারী আব্দুল্লাহপুর-আশুলিয়া ও বাইপাইল-চন্দ্রা করিডোরে যানজট অনেকাংশে কমবে।

প্রকল্পের আওতায় সাভার ইপিজেড থেকে নবীনগর সড়কে তিন কিলোমিটার দীর্ঘ দুটি সেতু নির্মাণ করা হবে।

উপরে