ঢাকা, বুধবার, ১৭ আগস্ট, ২০২২
আপডেট : ১ আগস্ট, ২০২২ ১৭:৪৯

একদিন পেছালো টিসিবি পণ্য বিক্রি

নিজস্ব প্রতিবেদক
একদিন পেছালো টিসিবি পণ্য বিক্রি


আগস্ট মাসের প্রথম দিন থেকে সারা দেশব্যাপী ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করবে বলে ঘোষণা দিলেও তা একদিন পিছিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
জানা গেছে, সোমবার টিসিবির ডিলাররা পণ্য বরাদ্দ পাবেন। এরপর মঙ্গলবার সেটি বাণিজ্যমন্ত্রী উদ্বোধনের পর ক্রেতারা পণ্য পাবেন।
এর আগে, রোববার (৩১ জুলাই) টিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো, নিম্ন আয়ের এককোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি, ডাল ও পেঁয়াজ) পৌঁছে দেওয়ার লক্ষ্যে টিসিবি কর্তৃক ঢাকা মহানগরীসহ সারাদেশে আগস্ট মাসের বিক্রয় কার্যক্রম ১ আগস্ট থেকে শুরু হবে।
তবে সোমবার সকালে টিসিবি জানায়, বরাদ্দ দেয়া শুরু হলেও ভোক্তা পর্যায়ে পণ্য মিলবে মঙ্গলবার। আর এ কার্যক্রম উদ্বোধন করবেন মন্ত্রী।
এই বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।
এ দফায় কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।
প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয়-সংশ্লিষ্ট জেলাগুলোতে।

উপরে