ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
আপডেট : ২ ডিসেম্বর, ২০২১ ১১:৫৩

নতুন ভ্যারিয়েন্টের ভয়, মাস্ক থাকলেও নেই শারীরিক দূরত্ব

নিজস্ব প্রতিবেদক
নতুন ভ্যারিয়েন্টের ভয়, মাস্ক থাকলেও নেই শারীরিক দূরত্ব

করোনার কারণে ছোট সিলেবাসে পরীক্ষার প্রস্তুতি নিয়ে পরীক্ষাকেন্দ্রে এসেছে শিক্ষার্থীরা। মানসিক শক্তি যোগাতে তাদের সঙ্গে এসেছেন অভিভাবকরাও। এজন্য কেন্দ্রের বাইরে ছিল ভিড়। সবার মুখে মাস্ক থাকলেও ছিল না শারীরিক দূরত্ব।

রাজধানীর বেইলি রোডে অবস্থিত সিদ্ধেশ্বরী গার্লস কলেজের এইচএসসি পরীক্ষা কেন্দ্রে গিয়ে এমন চিত্রই দেখা যায়। সেই সঙ্গে অভিভাবকদের মধ্যে রয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্টের ভয়।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে কলেজটিতে সরেজমিনে দেখা যায়, কেন্দ্রটিতে তিনটি কলেজের পরীক্ষার্থীদের এবারের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এখানে এক হাজার ৬০০ জন শিক্ষার্থীর আসন পড়েছে। ফলে অধিকাংশ শিক্ষার্থীর সঙ্গেই এসেছেন অভিভাবক।

পরীক্ষা দিতে নিয়ে আসা রাজধানীর ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নিতুর বাবা বলেন, সন্তানদের পরীক্ষা হলে অভিভাবকদের এমনিতেই চিন্তা থাকে। তার ওপর করোনা। এখন আবার করোনার নতুন ভ্যারিয়েন্টের কারণে কিছুটা ভয় কাজ করছে। সব মিলিয়ে একটা দুশ্চিন্তাই কাজ করছে।

তিনি বলেন, মেয়ে যেহেতু পরীক্ষার্থী না এসে উপায় নেই। এখানে এসে শারীরিক দূরত্ব মানাও কঠিন। তবে সচেতনতা দরকার সবারই।

ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আরেক শিক্ষার্থীর বাবা খায়রুল আলম বলেন, নতুন ভ্যারিয়েন্টের একটা শঙ্কা রয়েছে ঠিক। কিন্তু আমি আশা করি এটা না আসুক এদেশে।

তিনি বলেন, পরীক্ষাটা ভালোভাবে শেষ হোক এটা চাই। পরীক্ষা থাকলে অভিভাবক হিসেবে এমনিতেই চিন্তা থাকে কেমন হয়। পরীক্ষার হলে নিয়ে আসা ছাড়া উপায় নেই।

কেন্দ্রটিতে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, আরামবাগ হাই স্কুল অ্যান্ড কলেজ, আবুজর গিফারী কলেজ- এই তিনটি কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

উপরে