ঢাকা, রবিবার, ১২ জুলাই, ২০২০
আপডেট : ১৪ জুন, ২০২০ ২৩:০৬

ময়মনসিংহ নগরীর ৩ এলাকাকে রেডজোন ঘোষণা

ময়মনসিংহ নগরীর ৩ এলাকাকে রেডজোন ঘোষণা


ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহ সিটি করপোরেশনের তিনটি এলাকা ও ভালুকা উপজেলার একটি ইউনিয়নকে রেডজোন হিসাবে ঘোষণা করেছে জেলা প্রশাসন। এলাকাগুলো হলো- ময়মনসিংহ নগরীর চরপাড়া ও মেডিকেল কলেজ এলাকা, আকুয়া ও কাঁচিঝুলি এলাকা এবং ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন। 
আজ রবিবার দুপুরে ডিজিটাল মাধ্যমে কোভিড-১৯ সংক্রান্ত একটি সভা শেষে এমন সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মিজানুর রহমান। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আহমার উজ্জামান ও সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলমসহ প্রমুখ। 
সভায় ময়মনসিংহ সদর ও ভালুকা উপজেলার করোনা পরিস্থিতি ব্যবস্থাপনায় বিশেষ কার্যক্রম গ্রহণের বিষয়ে একমত পোষণ করা হয়।
আজ রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক জানান, এসব এলাকায় কঠোর নিয়ন্ত্রণ আরোপ এবং রেড জোন চিহ্নিত এলাকায় লাল পতাকা উত্তোলন, মানুষের চলাচল ও দোকানপাট সীমিত করার জন্য কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে ময়মনসিংহ সিটি করপোরেশনের সহোযোগীতা কামনা করা হবে। 
 তিনি আরও জানান, এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নিয়মিত মাইকিং এর কার্যক্রম বিস্তৃত করা হবে এবং এ কাজে ধর্মীয় প্রতিষ্ঠানকেও সম্পৃক্ত করা হবে। 
সিভিল সার্জন জানান, ময়মনসিংহে এ পর্যন্ত ৮২৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এরমধ্যে ৪০৪ জনই সদর উপজেলার। আর সিটি এলাকায় ৩৯০ রোগী রয়েছে, যার অধিকাংশই চরপাড়া ও মেডিকেল কলেজ এলাকা, আকুয়া ও কাঁচিঝুলি এলাকায় রয়েছে। এছাড়াও ভালুকা উপজেলার মোট ১৫৩ জন রোগীর মধ্যে ৮৪ জনই হবিরবাড়ী ইউনিয়নের।

উপরে