ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৯ ১৫:৩২

বীমা সুবিধা দেবে উবার ইটস

তথ্যপ্রযুক্তি ডেস্ক
বীমা সুবিধা দেবে উবার ইটস

কুরিয়ার পার্টনারদের খাবার সরবরাহ করার সময় নিরাপত্তা প্রদানে বিনামূল্যে বীমা সুবিধা চালু করেছে উবার ইটস।

২০১৮ সালের প্রথম থেকে উবার তার চালকদের জন্য এই সুবিধা প্রদান করে আসছে আর এবার তারা কুরিয়ার পার্টনারদের জন্যও একই সুবিধা নিয়ে এসেছে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্সের এই বীমা পলিসির আওতায় উবার ইটস কুরিয়ার পার্টনার এবং উবার চালকরা দুর্ঘটনাজনিত মৃত্যু, স্থায়ী অক্ষমতা এবং চিকিত্সাজনিত খরচ (হাসপাতালের খরচ) উবার ও উবার ইটস অ্যাপ ব্যবহারের সময় দুর্ঘটনার ক্ষেত্রে বিনামূল্যে বীমা সুবিধা পাবেন।

এই বীমার আওতায় দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে দুই লাখ টাকা, স্থায়ীভাবে পঙ্গু হলে দুই লাখ টাকা এবং হাসপাতাল খরচ বাবদ এক লাখ টাকা পর্যন্ত (হাসপাতালে রাতে থাকার প্রয়োজন না হলে ৫০,০০০ টাকা পর্যন্ত) বীমা সুবিধা পাওয়া যাবে।

এ সম্পর্কে বাংলাদেশে উবার ইটসের লিড মিশা আলি বলেন, ‘এই কর্মসূচি কুরিয়ার পার্টনারদের আর্থিক সুরক্ষা দেওয়ার প্রতি আমাদের প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে এবং তাদেরকে মানসিক প্রশান্তির পাশাপাশি স্বাধীনভাবে কাজ করার সুযোগ প্রদান করে। যেহেতু ফুড ডেলিভারি খাতটি দিন দিন আরো জনপ্রিয় হয়ে উঠছে এবং আরো বেশি সংখ্যক গ্রাহক এতে আগ্রহী হচ্ছেন সেহেতু এই নতুন বীমা পলিসি, যা আপাতত ঢাকায় চালু করা হয়েছে, এই খাতে একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।’

উপরে