ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
আপডেট : ২৫ নভেম্বর, ২০২০ ১৭:২৪

টি-২০ বাড়াল ভারত, কমাল টেস্ট

অনলাইন ডেস্ক
টি-২০ বাড়াল ভারত, কমাল টেস্ট


২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এগোচ্ছে ভারতে। এ জন্য প্রস্তুতিও নিচ্ছে। এখন টি-টোয়েন্টি ম্যাচ বেশি খেলতে চায় ভারত। 
যার প্রতিফলন দেখা যাচ্ছে, ভারত আসন্ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টেস্ট ম্যাচের সংখ্যা কমিয়েছে। ২০২১ সালের ফেব্রুয়ারি-মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত সফরে যাবে ইংল্যান্ড ক্রিকেট দল। প্রাথমিকভাবে এ সফরে ছিল পাঁচটি টেস্ট ম্যাচ। তবে সেটি এখন কমিয়ে আনা হয়েছে চার ম্যাচে। এর বদলে যোগ করা হয়েছে বাড়তি দুইটি টি-টোয়েন্টি ম্যাচ।
২৪ নভেম্বর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ জানান ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। সৌরভ গাঙ্গুলি বলেন, ‘চার টেস্ট, তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি খেলতে ভারত সফর করবে ইংল্যান্ড ক্রিকেট দল। আট-নয় বা দশ দল নিয়ে টুর্নামেন্ট করার চেয়ে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সহজ।’
নতুন সিদ্ধান্ত অনুযায়ী ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের পরিবর্তে চার ম্যাচের সিরিজ খেলবেন বিরাট কোহলিরা। এ ছাড়া তিন টি-টোয়েন্টির বদলে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ খেলবে এই দু'দল। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে তারা। 
সূচি অনুযায়ী চলতি বছরের সেপ্টেম্বরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফর করার কথা ছিল ইংল্যান্ডের। তবে করোনার কারণে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় দ্বিপাক্ষিক সিরিজটিও পিছিয়ে যায়। 

উপরে