ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
আপডেট : ৯ সেপ্টেম্বর, ২০২০ ২০:৫৭

আইপিএল শুরুর আগে কেন হতাশা প্রকাশ অনিল কুম্বলের

আইপিএল শুরুর আগে কেন হতাশা প্রকাশ অনিল কুম্বলের


আইপিএল শুরুর আগেই কটাক্ষ করে বসলেন ভারতের সাবেক লেগ স্পিনার ও কোচ অনিল কুম্বলে। তার মতে, টুর্নামেন্টটি ভারতের। অথচ আট দলের এই লড়াইয়ে কেবল একটি দলেরই হেড কোচ ভারতীয়। বাকি সব দলের কোচ বিদেশি। আর এই বিষয়টিই হতাশ করেছে অনিল কুম্বলেকে। তবে তিনি আশাবাদী আগামীদিনে ভারতীয় কোচরাও সামনের সারিতে আসবেন।
আইপিএলে একমাত্র কিংস ইলেভেন পাঞ্জাবের কোচই একজন ভারতীয়। আর সেটা অনিল কুম্বলে। কিন্তু অন্য দলগুলো কেন বিদেশি কোচ নির্বাচন করেছে?‌ ই বিষয়ে কুম্বলেকে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেখুন আমি এই প্রশ্নের উত্তর তো দিতে পারব না। তবে এটা বলতে পারি, এই বিষয়টি থেকে কখনওই এটা বলা যাবে না ভারতীয় কোচেদের কোনও আইপিএল দলের কোচ হওয়ার সামর্থ্য নেই। বিষয়টি কিছুটা মজারই। টুর্নামেন্টের নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, অথচ আট দলের মধ্যে মাত্র একটির কোচ ভারতীয়। তবে আমার আশা, আগামীদিনে আরও ভারতীয় কোচেদের আইপিএলে কোচিং করাতে দেখা যেতে পারে।
আইপিএল নিজের দল নিয়ে কুম্বলে বলেন, আমাদের দল হয়ে উঠতে হবে। সব ক্রিকেটারের সঙ্গেই কথা বলেছি। ক্রিস গেইলের মতো ক্রিকেটারকে চাইছি আরও বড় ভূমিকায়। ব্যাটসম্যান গেইলের নেতৃত্বও দেখার মতো। সেটাই তরুণদের মধ্যে ছড়িয়ে দিক গেইল। 
অধিনায়ক লোকেশ রাহুলের প্রশংসায় পঞ্চমুখ কুম্বলে বলেন, ‘রাহুলকে অনেক কম বয়স থেকেই দেখছি। এর আগে রাজ্য স্তরে জুনিয়র দলের অধিনায়কত্ব করেছে। এই প্রথম মেগা টুর্নামেন্টে অধিনায়কত্ব করবে। দু’‌বছর এই দলের সঙ্গে রয়েছে। ছন্দে রয়েছে। এবার নতুন চ্যালেঞ্জ রাহুলের সামনে। এটুকু বলতে পারি আগামী ১০ বছরে অনেক উন্নতি করবে ও। তাছাড়া দলে গ্লেন ম্যাক্সওয়েলের মতো ক্রিকেটার থাকায় রাহুলের সুবিধা হবে। ডেথ ওভারে আছে শেলডন কটরেল। তাই রাহুলের নেতৃত্বে পাঞ্জাব আইপিএল জিততেই পারে।

উপরে