ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
আপডেট : ৯ জুলাই, ২০২০ ১৬:৪০

'মিম' হয়ে সারা বিশ্বে বিখ্যাত এই পাকিস্তানি

নিজস্ব প্রতিবেদক
'মিম' হয়ে সারা বিশ্বে বিখ্যাত এই পাকিস্তানি


সোশ্যাল মিডিয়ায় এই ব্যক্তির মিমটি দেখেননি এমন মানুষ পাওয়া মুশকিল। সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে এই ব্যক্তির হতাশ চেহারার ছবি। অনেকেই এটি ব্যবহার করেছেন। কিন্তু অনেকেই জানেন না এই মিমটি কোথা থেকে এসেছে। গত বিশ্বকাপের একটি ম্যাচে পাকিস্তানের ওই সমর্থক এমন একটা হতাশার অভিব্যক্তি করেছিলেন। যা এখন হতাশাজনক কিছু বোঝানোর জন্য মিম বানিয়ে সোশ্যাল সাইটে ব্যবহার করা হয়।
পাকিস্তানের ওই সমর্থকের নাম মোহাম্মদ সারিম আখতার। গত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল পাকিস্তান। বল করছিলেন ওয়াহাব রিয়াজ। ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার আপার কাট করতে গিয়ে বাউন্ডারির কাছে ক্যাচ তুলে দেন। দুই পা এগিয়ে খুব সহজে বলের কাছে পৌঁছে যান পাকিস্তানের ফিল্ডার আতিফ আলি। কিন্তু এই সহজ ক্যাচটিই তিনি মিস করে বসেন! বলটি তার হাতে পড়লেও তিনি তার তালুবন্দী করতে পারেননি।
এমন একটি সহজ ক্যাচ আসতে দেখে পাকিস্তানি দর্শকরা বেশ উৎসাহিত হয়ে উঠেছিলেন। কেউ কেউ চেয়ার ছেড়ে দাঁড়িয়ে পড়েন। কিন্তু আতিফ আলি ক্যাচ ফেলতেই সবাই হতাশ। আতিফ ক্যাচ ফেলার পরেই গ্যালারিতে ক্যামেরা ঘুরতেই পাকিস্তানি সমর্থকদের হতাশা স্পষ্ট চোখে পড়ে। তখন দেখা যায় চেক জামার উপর জ্যাকেট পরা সারিম আখতার কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে প্রচণ্ড হতাশার ভঙ্গি করেন। তার সেই ভঙ্গি এতটাই বিখ্যাত হয় যে, পরে আইসিসির উপস্থাপক তার সাক্ষাৎকারও নিয়েছিলেন।

উপরে