ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ৮ জুলাই, ২০২০ ১৯:১৪

বিশ্বকাপ জয়ী কোচকে রেখে দিল বিসিবি

নিজস্ব প্রতিবেদক
বিশ্বকাপ জয়ী কোচকে রেখে দিল বিসিবি


বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ শ্রীলঙ্কার নাভিদ নওয়াজের সঙ্গে চুক্তির মেয়াদ ৩ বছর বাড়ালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। ২০১৮ সালে টাইগার যুবাদের দায়িত্ব নেন নাভিদ। তা অধীনেই চলতি বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুবা বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতার স্বাদ পান আকবর আলীরা।
নাভিদের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়েরের চুক্তির মেয়াদও ২০২২ সাল পর্যন্ত বাড়িয়েছে বিসিবি। এ ব্যাপারে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সঙ্গে যুক্তদের সঙ্গে আমরা কাজ এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি, কারণ তারা অসাধারণ কাজ করেছেন। তারা বাংলাদেশ ক্রিকেটের জন্য বিশ্বকাপের মতো শিরোপা এনে দিয়েছেন। আমরা তাদের সবাইকে ধরে রাখার পরিকল্পনা করেছি এবং এরই অংশ হিসেবে তাদের চুক্তির মেয়াদ বাড়ানো হলো।
ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্স (লেভেল তিন) কোচ হিসেবে কাজ করা নাভিদ নওয়াজ শ্রীলঙ্কা আন্তর্জাতিক দলের সাবেক ক্রিকেটার এবং খেলোয়াড়ি জীবনে প্রথম শ্রেণির ক্রিকেটার হিসেবে দারুণ সফল ছিলেন। ২০০৪ সালে অবসর গ্রহণের পর ৪৬ বছর বয়সী নাভিদ বিভিন্ন লেভেলে কোচিং করিয়েছেন।
২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। এরপর বিসিবি’র সঙ্গে যুক্ত হওয়ার আগে ২০১৪-১৫ সাল পর্যন্ত সেখানকার ইমার্জিং প্লেয়ার্স স্কোয়াডের সঙ্গে কাজ করেছেন।

উপরে