ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ৪ জুন, ২০২০ ২১:০৯

এই মাসেই মাঠে গড়াবে ইতালিয়ান লিগ

নিজস্ব প্রতিবেদক
এই মাসেই মাঠে গড়াবে ইতালিয়ান লিগ


করোনা সংকট কাটিয়ে তিন মাস পর আগামী ২০ জুন থেকে মাঠে গড়াচ্ছে ইতালিয়ান সিরি আ লীগ। তুরিনো বনাম পার্মার বিপক্ষে ম্যাচ দিয়ে পুনরায় মাঠে গড়াচ্ছে মৌসুম। করোনার কারণে বাতিল হয়ে যাওয়া চারটি ম্যাচ প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে।
করোনার কারণে গত ৯ মার্চ থেকে ইতালিতে সব ধরনের ফুটবল বন্ধ রয়েছে। ২০ জুন প্রথম ম্যাচে মুখোমুখি হবে ১৫তম স্থানে থাকা তুরিনো ও নবম স্থানে থাকা পার্মা। এরপরের ম্যাচে মুখোমুখি হবে অষ্টম স্থানে থাকা ভেরোনা ও ১২তম স্থানে থাকা কাগলিয়ারি।
পরের দিন মাঠে নামবে চতুর্থ স্থাকে থাকা আটলান্টা ও মধ্য টেবিলে থাকা সাসোলো। এদিন আরো খেলবে তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলান ও রেলিগেশন ঝুঁকিতে থাকা সাম্পদোরিয়া।
করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া লিগে বেশীরভাগ দলেরই ১২টি করে ম্যাচ বাকি রয়েছে। সব মিলিয়ে বাকি থাকা ম্যাচের সংখ্যা ১২৪টি। এই ম্যাচগুলো ২০ জুন থেকে শুরু হয়ে ২ আগস্ট পর্যন্ত ৪৩দিনে শেষ করতে হবে। বন্ধ হয়ে যাওয়া চারটি ম্যাচের পর লিগের স্বাভাবিক ধারায় সোমবার থেকে বুধবার পর্যন্ত ২৭তম রাউন্ডের ম্যাচ অনুষ্ঠিত হবে।
টানা নবম শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে যাওয়া জুভেন্টাস ল্যাজিওর থেকে এক পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। তৃতীয় স্থানে থাকা ইন্টার পিছিয়ে রয়েছে ৯ পয়েন্টে, যদিও তাদের হাতে একটি ম্যাচ বাড়তি রয়েছে। ২০ জুলাই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ল্যাজিওকে আতিথ্য দিবে জুভেন্টাস।
ইতালির গরমের কথা মাথায় রেখে বেশীরভাগ ম্যাচই স্থানীয় সময় সন্ধ্যা ৭.৩০ ও রাত ৯.৪৫ মিনিটে শুরু হবে। উত্তরাঞ্চলীয় শহরে অনুষ্ঠিত ১০টি ম্যাচ শুধু শুরু হবে বিকেল সোয়া ৫ টায়।
লিগের পক্ষ থেকে এখনো ইতালিয়ান কাপের তারিখ নির্ধারণ করা হয়নি। ধারণা করা হচ্ছে সিরি আ পুনরায় শুরু হবার আগেই এটি শুরু হবে। ১৭ জুন ইতালিয়ান কাপের ফাইনাল অনুষ্ঠিত হবার কথা রয়েছে। সেমিফাইনালের ফিরতি লেগে জুভেন্টাস এসি মিলানের ও নাপোলি ইন্টার মিলানের মুখোমুখি হবে।

উপরে