ঢাকা, রবিবার, ৭ জুন, ২০২০
আপডেট : ২৩ মে, ২০২০ ১৬:৩১

বাতিল হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাতিল হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ


অবশেষে শঙ্কাই সত্যি হতে যাচ্ছে! আগামী সপ্তাহেই টি টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা দেবে আইসিসি। এমন খবর দিয়েছে ‘টাইমস অব ইন্ডিয়া'।
অস্ট্রেলিয়ায় আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল বিশ্বকাপটি। টাইম অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, টেলিকনফারেন্সে সদস্য দেশগুলোর সঙ্গে বসে আগামী সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ স্থগিত করার ঘোষণা দেবে আইসিসি। কেননা করোনার বিস্তার ঠেকাতে অস্ট্রেলিয়া সরকার মধ্য সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আগেই। তারপর যারা অস্ট্রেলিয়ায় যাবেন, তাদেরও দুই সপ্তাহের কোয়ারিন্টিনে থাকতে হবে। তাই শিডিউল অনুযায়ী ১৬ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন প্রায় অসম্ভব।
যদিও কয়েকটি বিকল্প ভাবছে আইসিসিও। একটি হলো, পরের বছরে বিশ্বকাপটি নিয়ে যাওয়া। অর্থাৎ অস্ট্রেলিয়ায় আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চের দিকে স্থগিত এই আসরটি আয়োজন করা যায় কিনা, সেটি নিয়েই সদস্যদের সঙ্গে কথা বলবে ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।
আরেকটি বিকল্প হচ্ছে আয়োজক বদলি করা। ২০২১ সালে ভারতে যে টি-টোয়েন্টি বিশ্বকাপটি হওয়ার কথা সেটি আয়োজন করবে অস্ট্রেলিয়া, সেক্ষেত্রে ভারতে বিশ্বকাপ হবে ২০২২ সালে। অথবা তৃতীয় আরেকটি বিকল্প হলো, ভারতে ২০২১ সালেই বিশ্বকাপ হবে, অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন করবে ২০২২ সালে।

 

উপরে