ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ১৪ অক্টোবর, ২০২০ ২১:৩৪

সময় আসবে একদিন বিএনপিও বঙ্গবন্ধুকে স্বীকার করবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
সময় আসবে একদিন বিএনপিও বঙ্গবন্ধুকে স্বীকার করবে : তথ্যমন্ত্রী


তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘রাজনৈতিক ও চিন্তার দৈন্যতার কারণেই বঙ্গবন্ধুকে স্বীকার করতে বিএনপি ব্যর্থ এবং তারা ইতিহাস বিকৃতির চেষ্টা করেছিল। কিন্তু একদিন সময় আসবে বিএনপিও বঙ্গবন্ধুকে স্বীকার করবে।’
আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কোনো দলের নয়, বঙ্গবন্ধু পুরো জাতির। উপমহাদেশ এবং সমগ্র বিশ্বের বাঙালির কাছে বঙ্গবন্ধু একজন পূজনীয় নেতা। বঙ্গবন্ধু তাই সমগ্র বাঙালির। কিন্তু দুঃখজনক হলেও সত্য, বিএনপিসহ কিছু রাজনৈতিক দল বঙ্গবন্ধুকে স্বীকার করতে চায় না। এটি তাদের ব্যর্থতা, রাজনৈতিক দৈন্যতা, চিন্তার দৈন্যতা। এ কারণেই তারা ইতিহাস বিকৃতির চেষ্টা করেছিল। 
স্কুলের দফতরিকে হেডমাস্টার বানিয়ে দেয়ার চেষ্টা করেছিল। স্কুল ছুটি কখন হবে সেটি ঠিক করে হেডমাস্টার আর ঘণ্টা বাজায় দফতরি। তাহলে কী দফতরি স্কুল ছুটি দিল না হেডমাস্টার?- এ অপচেষ্টা তারা করেছিল। আজকে তারা ধীরে ধীরে ইতিহাসের পাতা থেকে ঝরে যাচ্ছে। এটিই বাস্তবতা, এটিই ইতিহাসের রূঢ় সত্য। একদিন সময় আসবে তারাও বঙ্গবন্ধু এবং অবদানকে স্বীকার করবে বলেও তিনি উল্লেখ করেন।

উপরে