ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
আপডেট : ৫ জুলাই, ২০২০ ১৮:৫৮

ভুল সিদ্ধান্তের কারণে করোনা ছড়িয়ে পড়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
ভুল সিদ্ধান্তের কারণে করোনা ছড়িয়ে পড়েছে: ফখরুল


সরকারের ভুল সিদ্ধান্তের কারণে সারা দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রোববার রাজধানীর উত্তরার বাসা থেকে অনলাইনে সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের এক অনুষ্ঠানে তিনি এই অভিযোগ তোলেন। সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের উদ্যোগে করোনা সংক্রামণে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস ও স্বাস্থ্য্য সুরক্ষা সামগ্রি বিতরণ উপলক্ষে এই আলোচনা সভা হয়।
মির্জা ফখরুল বলেন, আমি মনে করি আমাদের এখানে যে ভুলগুলো হয়েছে, সেই ভুলগুলো সরকার তাদের সম্পূর্ণ অজ্ঞতা, অদক্ষতা, অযোগ্যতার কারণে আজকে করোনা সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। বারবার ভুল সিদ্ধান্তের ফলে একবার ঢাকা থেকে চলে যাওয়া আবার ঢাকায় নিয়ে আসা। আবার ঢাকায় কিছু কিছু অঞ্চল লকডাউন করা। এখন আমরা খুব দুশ্চিন্তায় আছি যে, কোরবানির ঈদ আসবে। এই ঈদে আবার কী হবে। ব্যাপক সামাজিক সংক্রামণের আশঙ্কা করছি।
নেতা-কর্মীদের গুম ও হত্যা করার পরও বিএনপি মাথানত করে বসে যায়নি মন্তব্য করে তিনি বলেন, বিএনপির লড়াই করছে, সংগ্রাম করছে। আর আমি বিশ্বাস করি যে, বিএনপি সেই ফিনিক্স পাখির মতো উঠে দাঁড়াবে এবং জয়ী হবে। বেগম খালেদা জিয়া আসবেন সামনে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সঙ্গে আসবেন। গণতন্ত্রকে আমরা প্রতিষ্ঠা করবো। সব ধরনের সংকট মোকাবিলা করে আমরা জয়ী হবো এটাই আমাদের প্রত্যাশা।
উন্নত দেশগুলোতে স্বাস্থ্যসেবা আছে, স্বাস্থ্য ব্যবস্থাটা আছে মন্তব্য করে ফখরুল বলেন, বাংলাদেশের দুর্ভাগ্য এই সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থাকে একেবারে ভেঙে দিয়েছেন, ভঙ্গুর করে দিয়েছেন।
সাউথ ন্যাশনালিস্ট ফোরামের সভাপতি কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে সদস্য সচিব কামাল হাসান জুয়েলের পরিচালনায় ভার্চুয়াল আলোচনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবন, সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেটের সিটি মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ বক্তব্যে রাখেন।

উপরে