ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
আপডেট : ২ জুলাই, ২০২০ ১৭:৫০

'বাজেটের কপি ছিঁড়ে সংসদের প্রতি অবমাননা করেছে বিএনপির এমপিরা'

নিজস্ব প্রতিবেদক
'বাজেটের কপি ছিঁড়ে সংসদের প্রতি অবমাননা করেছে বিএনপির এমপিরা'


বিএনপি দলীয় এমপিরা বাজেট প্রত্যাখ্যান করার নামে অনুমোদিত বাজেটের কপি ছিঁড়ে ফেলে দিয়ে সংসদের প্রতি চরম অবমাননা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ তার সরকারি বাসভবনে বাজেট পাশ পরবর্তী সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।
জাতির এ ক্লান্তিকালে বিএনপি দায়িত্বশীল আচরণ করেনি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সংসদে যাতে বাজেট পাশ না হতে পারে সেটাই তারা চেয়েছিলেন। বিএনপি দেশে একটি হতাশাজনক অবস্থা দেখতে চেয়েছিল।
বিএনপির সংসদ সদস্যরা যা করেছে তা শপথ ভঙ্গেরও শামিল, ওবায়দুল কাদের এর তীব্র নিন্দা জানিয়ে বলেন, আওয়ামী লীগ মানুষের মধ্যে আশার আলো সঞ্চার করতে পেরেছে, যা এই পেনডেমিক পরিস্থিতিতে অত্যন্ত প্রয়োজন ছিল।
ওবায়দুল কাদের বলেন, বাঙালির সকল অর্জনের পেছনে রয়েছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ শুধু বাংলাদেশের জন্য রাজনৈতিক স্বাধীনতাই এনে দেয়নি, এই স্বাধীনতাকে অর্থবহ করার জন্য জাতীয়,আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে যা যা প্রয়োজন সবই করেছে।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জণগণের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তি অর্জিত হয়, সর্বপরি বাংলাদেশের অগ্রগতি হয়।
মানুষের কল্যাণের জন্য ,বিশেষভাবে দরিদ্র-অসহায় মানুষের কথা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা চেতনায় সব সময়ই থাকে। পিতার মতো এ দেশের মানুষকে ভালোবেসে তিনি তার পুরো জীবন উৎসর্গ করেছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাম্প্রতিককালে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উক্তি স্মরণ করে বলেন, "আমি তো এখনে বেঁচে থাকার জন্য আসিনি, আমি তো জীবনটা বাংলার মানুষের জন্য বিলিয়ে দিতে এসেছি, এতে তো ভয় পাবার কিছু নেই"।
ওবায়দুল কাদের দৃঢ় কন্ঠে বলেন, প্রিয় নেত্রী বাঙালির হৃদয়ে হাজার বছর বেঁচে থাকবেন।

উপরে