ঢাকা, রবিবার, ৭ জুন, ২০২০
আপডেট : ১৫ মে, ২০২০ ১৫:৪৮

অবহেলায় করোনা ওয়ার্ডে গৃহবধূর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
অবহেলায় করোনা ওয়ার্ডে গৃহবধূর মৃত্যুর অভিযোগ


চিকিৎসকদের অবহেলায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন এক গৃহবধূর (২২) মৃত্যুর হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
চিকিৎসা অবহেলার বিষয়টি অস্বীকার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, গত ৯ মে করোনার উপসর্গ নিয়ে আসলে ওই গৃহবধূকে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। ভর্তির পর গত রোববার ওই রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়।
তিনি বলেন, ১০ মে রাতে করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। এরপরও অসুস্থ থাকার কারণে তাকে করোনা ওয়ার্ডের আইসোলেশন রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। দু’দিন আগে ওই রোগীর পেটে ব্যথা ও পেট ফুলতে শুরু করে। বৃহস্পতিবার বিকেলে থেকে তার স্বাস্থ্যের অবনতি ঘটে রাত সোয়া ১১টার দিকে তার মৃত্যু হয়।
মারা যাওয়া রোগীর স্বজনরা অভিযোগ করেন, ২০১৮ সালে সন্তান প্রসবের পর থেকে ওই গৃহবধূর খিচুনি ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হন। শ্বাসকষ্ট ও খিচুনি বেড়ে গেলে গত ৯ মে তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে জরুরি বিভাগ থেকে উপসর্গ ভালভাবে না শুনেই করোনা ওয়ার্ডে পাঠানো হয়। ১০ মে করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলেও গৃহবধূকে করোনা ওয়ার্ডে রাখা হলেও সেখানে সঠিক চিকিৎসা না দেয়া

উপরে