ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৯ ২০:১৫

অমিত শাহ আ.লীগের ভাষায় কথা বলেছেন : গয়েশ্বর

প্রতিদিন ডেস্ক
অমিত শাহ আ.লীগের ভাষায় কথা বলেছেন : গয়েশ্বর

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও দেশটির ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ আওয়ামী লীগের ভাষায় কথা বলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, অমিত শাহ কি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য না ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী? আওয়ামী লীগ যেসব ভাষায় বিএনপির বিরুদ্ধে কথা বলে সেসব ভাষা তিনি পার্লামেন্টে প্রয়োগ করছেন। আমি আপনাকে বলব, ভবিষ্যতে বাংলাদেশে এসে জরিপ করেন। হিন্দুদের পরিত্যক্ত সম্পত্তির ৯০ শতাংশ আওয়ামী লীগের দখলে

তিনি আরও বলেন, আজকে ভারতের এনআরসি নিয়ে সারা ভারত উত্তপ্ত, কিন্তু আমরা চুপচাপ। আজকে তারা যদি এ আইন বাস্তবায়ন করতে পারে আক্রমণটা কাদের ওপর হবে? বাংলাদেশের ওপর। মিয়ানমার থেকে যাদের পাঠানো হয়েছে মিয়ানমার স্বীকার করছে না। তারা বলছে এরা বাংলাদেশের। একই ভাবে এনআরসি ভারতীয় নাগরিকদের স্বীকার করতে চায় না। এরাও বলবে তারা বাংলাদেশের। দুটি পদক্ষেপই বাংলাদেশের বিপক্ষে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যদিও সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে এনআরসি ভারতের অভ্যন্তরীন ব্যাপার। ভারতীয় সরকারের মন্ত্রী রাজনীতিবিদদের যে কথা, সে কথায় বলছেন বর্তমান সরকার।

তিনি বলেন, সব বিষয় কোনো দেশের অভ্যন্তরীণ ব্যাপার হয় না। কোনো দেশের কোনো সিদ্ধান্ত যদি অপর দেশকে জাতীয় স্বার্থে আঘাত করে, তবে সেটাকে অভ্যন্তরীণ ব্যাপার বলে ধামাচাপা দেয়ার সুযোগ নেই।

রাজাকারের তালিকা প্রসঙ্গে গয়েশ্বর বলেন, আপনারা রাজাকারের তালিকা প্রকাশ করলেন সেখানে দেখা গেছে আপনাদেরই লোক ৮ হাজারের ওপর। শেখ মুজিবুর রহমানের ফুফাতো ভাই সেও রাজাকারের তালিকায় আছেন। আজকে রাজাকারদের তালিকা যদি আমরা দেখি, সবচেয়ে বেশি রাজাকার গোপালগঞ্জের। পারিবারিকভাবে যদি দেখি, সবচেয়ে বেশি রাজাকার হলো শেখ মুজিবের বংশের। এতো চেষ্টা করেও জিয়াউর রহমানের পরিবারের কেউ রাজাকারের তালিকায় আসেনি। এটা আমি তাদের দেয়া তথ্য অনুযায়ী বলছি, আমার ব্যক্তিগত তথ্য নয়।

তিনি বলেন, যারা ভোট চুরি করে ক্ষমতায় থাকে। স্থানীয় সরকার থেকে শুরু করে সব স্তরে জনগণের ভোটাধিকার বঞ্চিত করেছে, তারা স্বাধীন। কিন্তু যে স্বপ্ন নিয়ে স্বাধীনতা সে স্বপ্ন স্বপ্নই থেকে গেল। আমরা আদৌ সে স্বপ্ন বাস্তবায়ন করতে পারলাম না।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিমের সঞ্চালনায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

উপরে