ঢাকা, রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
আপডেট : ১৭ অক্টোবর, ২০২০ ২০:৪৫

কুষ্টিয়ায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
কুষ্টিয়ায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ


কুষ্টিয়ায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার জেলার ৮৫টি বিট পুলিশিং স্পটে একযোগে এ সমাবেশ করে পুলিশ। পুলিশের নতুন এ উদ্যোগে বেশ সাড়া ফেলেছে জেলা জুড়ে। এসব অনুষ্ঠানে অংশ নেন পুলিশের শীর্ষ কর্মকর্তারা। তারা ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করে বক্তব্য রাখেন। 
জেলা পুলিশ সূত্র জানিয়েছে, শনিবার সকাল ১০টায় জেলার ৮৫টি বিটে এক যোগে সমাবেশ করা হয়। সমাবেশে অংশ নেয়াদের বড় একটি অংশ ছিলেন নারীরা। এর মধ্যে স্কুল শিক্ষার্থীরাও অংশ নেন। শহরের চল মিলপাড়া কমিউনিটি সেন্টারে আয়োজন করা হয় আলোচনা সভার। সেখানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। এ সমাবেশে নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন। বিশেষ করে নারীরা অংশ নিয়ে তাদের মতামত ব্যক্ত করেন। 
কুষ্টিয়ার পুলিশ সুপার এসএস তানভীর আরাফাত বলেন,‘ সারাদেশে হঠাৎ করে নারীদের ওপর নানা ধরনের নির্যাতন বেড়েছে। সকল নির্যাতনের বিরুদ্ধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা গড়ে তুলতেই এক যোগে বিট পুলিশিং সমাবেশ হয়েছে। সমাবেশে স্ব-স্ব এলাকার পুলিশ কর্মকর্তারা ছাড়াও সাধারণ মানুষ অংশ নেয়। বিশেষ করে নারীদের অংশগ্রহণ ছিল বেশি। সব ধরনের নির্যাতনের বিরুদ্ধে জনমত গড়ে তুলতেই পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে।  

উপরে