ঢাকা, রবিবার, ১২ জুলাই, ২০২০
আপডেট : ২১ মার্চ, ২০২০ ১৭:২৯

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটসহ ২ হাসপাতালে করোনার চিকিৎসা

প্রতিদিন ডেস্ক
শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটসহ ২ হাসপাতালে করোনার চিকিৎসা

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে আরও দুটি হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। হাসপাতাল দুটি হলো রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতাল। প্রয়োজনে যেকোনো সময়ে দুটি হাসপাতালকে গ্রহণ করে রোগীদের উচ্চতর চিকিৎসার ব্যবস্থা করা সম্ভব হবে। ইতোপূর্বে আরো কয়েকটি হাসপাতালকে প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।

শনিবার (২১ মার্চ) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

jagonews24

তিনি বলেন, কোয়ারেন্টাইনের জন্য উত্তরার দিয়াবাড়ি ও টঙ্গীর ইজতেমা ময়দানকে প্রস্তুত করা হচ্ছে। প্রয়োজনে সেনাবাহিনীর তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় কোয়ারেন্টাইন করা হবে।

তিনি আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে একটি মাত্র প্রতিষ্ঠান আইইডিসিআরে পরীক্ষা করা হলেও সেখানে আটটি মেশিনে পরীক্ষা চলছে। নতুন আরো সাতটি মেশিন নিয়ে এসেছি। এগুলো দেশের বিভিন্ন স্থানে স্থাপন করা হবে। তবে রাতারাতি এসব মেশিন স্থাপন করা সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি।

উপরে