ঢাকা, সোমবার, ৩০ মার্চ, ২০২০
আপডেট : ১৭ মার্চ, ২০২০ ১৩:৪৯

লক-ডাউন মালয়েশিয়া : বিমানের ফ্লাইট বন্ধ

প্রতিদিন ডেস্ক
লক-ডাউন মালয়েশিয়া : বিমানের ফ্লাইট বন্ধ

করোনাভাইরাসের বিস্তাররোধে মালয়েশিয়াকে ‘লক-ডাউন’ ঘোষণার কারণে দেশটির বিমানবন্দরে মঙ্গলবার (১৭ মার্চ) রাত থেকে ফ্লাইট অপারেশন বন্ধ হয়ে যাচ্ছে। সে কারণে মালয়েশিয়ার কুয়ালালামপুর রুটে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মোকাব্বির হোসেন মঙ্গলবার সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। করোনাভাইরাসের বিস্তাররোধে বুধবার (১৮ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত মালয়েশিয়ায় বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

বিমানের এমডি মোকাব্বির হোসেন জানান, বিমানের কুয়ালালামপুরগামী সন্ধ্যা ৭টা ১৫ মিনিটের ফ্লাইট বিকেল ৪টা ১৫ মিনিটে ঢাকা ছাড়বে। এজন্য যাত্রীদের নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা আগেই কাউন্টারে পৌঁছাতে বলা হয়েছে।

মালয়েশিয়ার ওই সিদ্ধান্তের কারণে বাংলাদেশ থেকে বেসরকারি প্রতিষ্ঠান ইউএস–বাংলা, রিজেন্ট এয়ারওয়েজ, মালিন্দো এয়ার এবং এয়ার এশিয়ার কুয়ালালামপুরগামী ফ্লাইটও বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। তবে তারা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

করোনাভাইরাসের বিস্তাররোধে সোমবার (১৬ মার্চ) রাতে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন মালয়েশিয়াকে ‘লক-ডাউন’ ঘোষণা করেন।

লক-ডাউন চলাকালে ১৩ দিন সব প্রকার সুপারশপ, পাবলিক প্লেস, চেইন শপ, মার্কেট, শপিং কমপ্লেক্স, মসজিদের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়া বন্ধ থাকবে দেশটির সব ধরনের কার্যক্রম।

আগে থেকে মালয়েশিয়ার মানুষের মাঝে এমন তৎপরতা দেখা না গেলেও হঠাৎ দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার কারণেই লক-ডাউন ঘোষণা করা হয়। সোমবার (১৬ মার্চ) পর্যন্ত দেশটিতে ৫৬৬ জন করোনায় আক্রান্ত হন।

চীনের উহান শহরে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এতে বিশ্বব্যাপী ৭ হাজার ১৬৫ জনের মৃত্যূ হয়েছে। বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৫৫০। অপরদিকে, হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৮৮১ জন।

উপরে