ঢাকা, রবিবার, ৭ জুন, ২০২০
আপডেট : ৯ মে, ২০২০ ১৭:৫৩

মা দিবসে মাকে কী উপহার দেবেন?

জীবনধারা ডেস্ক
মা দিবসে মাকে কী উপহার দেবেন?


বছর ঘুরে আবার এলো মা দিবস। মায়েদের জন্য এই দিনটি অবশ্যই বিশেষত্ব বহন করে। কিন্তু এ বছর উদযাপনের সুযোগ একপ্রকার নেই বললেই চলে। তাই বলে কি এমন বিশেষ দিনে মাকে কোনো উপহার দেবেন না? এই অবস্থায় মাকে কী উপহার দেয়া যায়, তা নিয়ে অনেকেই চিন্তা করছেন। আপনি ঘরে বসেই মাকে চমকে দিতে পারেন। তৈরি করতে পারেন বিশেষ কোনো উপহার। এমনকি মায়ের থেকে দূরে অবস্থান করলেও তা সম্ভব। চলুন জেনে নেয়া যাক-
কেক: কেক যেকোনো উদযাপনেই আলাদা সৌন্দর্য নিয়ে আসে। এই মা দিবসে নিজ হাতে মায়ের জন্য কেক বেক করুন। সামান্য যে ২-৩টি উপকরণ কেক বানাতে লাগে, তা লকডাউনের বাজারে পেতে আপনাকে খুব একটা সমস্যায় পড়তে হবে না। ছোট কাপ বা কফি মাগে বানাতে পারেন বিভিন্ন স্বাদের রকমারি কেকও।
মায়ের পছন্দের খাবার: লকডাউনে বাড়ির গৃহিণীদের কাজের চাপ অনেকটাই বেড়ে গিয়েছে। রোজ নিশ্চয়ই লক্ষ করেছেন যে, পরিচারকের অনুপস্থিতিতে কঠোর পরিশ্রম করে রোজ আপনার সব চাহিদা মিটিয়ে যাচ্ছেন আপনার মা। তাই মা দিবসের বিশেষ দিনটিতে তাকে সম্পূর্ণ ছুটি দিন। আর নিজে রাঁধুন তার পছন্দের খাবারগুলো।
চকোলেট ও বিশেষ বার্তা: খুব ভালো উপহার হয়ে উঠতে পারে আপনার নিজের হাতে তৈরি করা মায়ের জন্য কোনো গ্রিটিংস কার্ড বা বিশেষ বার্তা। সেই কার্ডে মায়ের জন্য বিশেষ কোনো কবিতা বা লাইন লিখতে পারেন, যা আপনার মায়ের মনকে আনন্দে ভরিয়ে দেবে। মায়ের শোয়ার টেবিলের কাছে সেই কার্ড আর পাশে চকোলেট রেখে দিতে পারেন। যাতে ঘুম থেকে উঠেই সন্তানের ভালোবাসায় তার খুব সুন্দরভাবে দিনটি শুরু হয়।
ডিজিটাল উপহার: মাকে নিয়ে সিনেমা দেখতে যাওয়ার উপায় এখন নেই। কাজেই ডিজিটাল প্ল্যাটফর্মই এখন অসয়মের সাথী। কোনো বিশেষ সাইট সাবস্ক্রাইব করে মাকে উপহার দিতে পারেন এই বিশেষ দিনে। অথবা কোনো ই-বুক বা অডিও বুক সাবস্ক্রাইব করেও উপহার দিতে পারেন।
বিশেষ ভিডিও: মায়ের আর আপনার বিভিন্ন মুহূর্তের ছবি নিয়ে মোবাইলে একটি ভিডিও তৈরি করে মাকে উপহার দিতে পারেন। সেই ভিডিওতে লিখে দিন মায়ের মন আনন্দে ভরিয়ে দেয়ার মতো কয়েকটা লাইন।

উপরে