ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪৯

শান্তি চুক্তির দিনেই গাজা-ইসরায়েল পাল্টাপাল্টি হামলা

অনলাইন ডেস্ক
শান্তি চুক্তির দিনেই গাজা-ইসরায়েল পাল্টাপাল্টি হামলা


ইহুদিবাদী ইসরায়েলের বর্বর সামরিক বাহিনী এবং ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। ইসরায়েল এবং কয়েকটি আরব রাষ্ট্রের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সইয়ের দিনই এই হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে।
কয়েকটি সূত্রের বরাত দিয়ে ফিলিস্তিনের মা’ন নিউজ এজেন্সি জানিয়েছে যে, ইসরায়েলি  বাহিনী আজ (বুধবার) সকালের দিকে জঙ্গিবিমান ও হেলিকপ্টার নিয়ে গাজার বেইত লাহিয়া এলাকায় হামাসের একটি প্রশিক্ষণ কেন্দ্রে বোমা হামলা চালায়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোমা বর্ষণের পর প্রচণ্ড শব্দে সেখানে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। এরপর ইসরায়েলি জঙ্গিবিমান থেকে গাজার দেইর আল-বালা এবং খান ইউনুস শহরেও হামাসের অবস্থানে হামলা চালানো হয়। তবে এসব হামলায় তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।
এর আগে, গাজা উপত্যকা থেকে হামাস ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক দফা রকেট হামলা চালায়। হামাসের হামলার প্রতিক্রিয়ায় ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, দুটি আরব রাষ্ট্রের সাথে তেল আবিব যে চুক্তি করেছে তাকে গুরুত্বহীন করে তোলার জন্য রাতভর এই রকেট হামলা চালানো হয়েছে।
সূত্র : পার্সটুডে 

উপরে