ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
আপডেট : ৭ আগস্ট, ২০২০ ২০:০৬

আবারও নতুন দল গঠনের ঘোষণা দিলেন মাহাথির মোহাম্মদ

অনলাইন ডেস্ক
আবারও নতুন দল গঠনের ঘোষণা দিলেন মাহাথির মোহাম্মদ


আবারও নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলেন আধুনিক মালয়েশিয়ার স্থপতি ও সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। আজ শুক্রবার (৭ আগস্ট) সন্ধ্যায় দেশটির রাজধানী কুয়ালালামপুরের একটি অভিজাত হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। 
ভারতীয় সংবাদ মাধ্যম দ্যা হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, নতুন রাজনৈতিক এই দলটি হবে মালয়ভিত্তিক। বর্তমানে এর অস্থায়ী প্রেসিডেন্ট হিসেবে তারই ছেলে দাতুক সেরি মুখরিজ বিন মাহাথির রয়েছেন।
এর আগে ২০১৮ সালের নির্বাচনে মাহাথির মোহাম্মদ ও আনোয়ার ইব্রাহীমের জোট জয়ী হয়ে সরকার গঠনের সময় ইব্রাহিমের কাছে পরবর্তীতে ক্ষমতা হস্তান্তর করা হবে এমন একটি বিষয়ে দুই নেতা একমত হয়েছিলেন।
তবে, নানা কারণে ১৯৮১ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত দীর্ঘ ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা মাহাথির মোহাম্মদ আনোয়ার ইব্রাহীমের নিকট ক্ষমতা হস্তান্তর না করে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। এরপর চমক দেখিয়ে মুহিউদ্দিন ইয়াসিন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।
এদিকে মালয়েশিয়ার রাজনৈতিক টানাপোড়েনে বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন করে নির্বাচন দিতে পারে বলে আলোচনা চলছে দেশটিতে। মাহাথির মোহাম্মদের নতুন দল আগামী নির্বাচনে সরকার গঠন করতে পারে কি না, তা নিয়ে দেশটিতে চুলচেরা বিশ্লেষণ। 

উপরে