ঢাকা, রবিবার, ৭ জুন, ২০২০
আপডেট : ২১ মার্চ, ২০২০ ১৬:৩০

সিঙ্গাপুরে প্রথমবারের মতো করোনায় দু'জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক
সিঙ্গাপুরে প্রথমবারের মতো করোনায় দু'জনের প্রাণহানি
ফাইল ছবি

সিঙ্গাপুরে প্রথমবারের মতো নতুন করোনাভাইরাসে দুজনের প্রাণহানি ঘটেছে। শনিবার দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে প্রথম দুজন মারা গেছেন; যাদের একজন ৭৫ বছর বয়সী সিঙ্গাপুরের নাগরিক এবং অন্যজন ৬৪ বছর বয়সী ইন্দোনেশিয়ার নাগরিক।

প্রথম দিকে এ ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় সিঙ্গাপুর। সেই সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার লাগাম টানতে সিঙ্গাপুরের নেয়া নানা পদক্ষেপের প্রশংসা করে। সম্প্রতি দেশটিতে নতুন করে করোনায় সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ দেখা দিয়েছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য বিভাগ বলছে, করোনায় মৃত দুজন অন্যান্য শারীরিক জটিলতায় ভুগছিলেন।

গত সপ্তাহে সিঙ্গাপুরে নতুন করে আরও ৪০ জনের বেশি করোনায় সংক্রমিত হয়েছেন; যাদের অধিকাংশই সম্প্রতি ইউরোপ, যুক্তরাষ্ট্র ও এশিয়ার বিভিন্ন দেশ থেকে সিঙ্গাপুরে ফিরেছেন।

ফেব্রুয়ারিতে সিঙ্গাপুরে পাঁচ প্রবাসী বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হন দেশটির চিকিৎসকরা। একজনের অবস্থা আশঙ্কাজনক হলেও বাকিরা চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন অন্তত ২৫২ জন। তাদের মধ্যে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন ১৩১ জন এবং মারা গেছেন দুজন।

উপরে