ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
আপডেট : ২০ মার্চ, ২০২০ ১০:৫৫

এবার সৌদির দুই প্রধান মসজিদে জুমার নামাজ বাতিল

অনলাইন ডেস্ক
এবার সৌদির দুই প্রধান মসজিদে জুমার নামাজ বাতিল

এবার সৌদির দুই প্রধান মসজিদে জুমার নামাজ বাতিল করা হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ মক্কা ও মদীনার ওই দুই মসজিদে প্রবেশ ও নামাজের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে জানিয়েছে সৌদি গ্যাজেট।

শুক্রবার সকালে এক বিবৃতি জারি করে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মক্কার মসজিদ আল-হারাম ও মদিনার মসজিদে নববীর সাধারণ সভাপতির মুখপাত্র এক বিবৃতিতে এই নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেন।

ফলে শুক্রবার কেউ এই দুই মসজিদে জুমার নামাজ আদায় করতে পারবেন না। এর আগে এই দুই মসজিদ বাদে দেশটির সব মসজিদে নামাজ আদায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছিল সৌদি সরকার।

saudi-2.jpg

কিন্তু করোনার কারণে বিশ্বে যে মহামারি পরিস্থিতি দেখা দিয়েছে তার বিরুদ্ধে লড়াই করতে এবং করোনার বিস্তার ঠেকাতে এবার এই দু'টি মসজিদও সাময়িক সময়ের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে, সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে শুক্রবার থেকে মক্কা এবং মদীনার দুই প্রধান মসজিদে লোকজনের অবস্থান এবং নামাজ আদায়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে নিরাপত্তা, স্বাস্থ্য ও স্থানীয় কর্তৃপক্ষ।

এই দুই মসজিদে আসা মুসল্লিদের মধ্যে যেন করোনার বিস্তার ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এমন ব্যবস্থা নেয়া হয়েছে। স্বাস্থ্য ও সুরক্ষার জন্য এ বিষয়ে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে। সৌদি আরবে এখন পর্যন্ত ২৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেও সেখানে এখনও কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

উপরে